29/03/2024 : 4:39 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গমুর্শিদাবাদ

মুর্শিদাবাদের গঙ্গার ওপাড় পিরোজপুর ও বাজিতপুরবাসীদের দুরবস্থা

জিরো পয়েন্ট নিউজ – মোঃ ইজাজ আহামেদ, মুর্শিদাবাদ, ২৩ নভেম্বর, ২০২০:


জঙ্গিপুরের গঙ্গার ওপাড় পিরোজপুর ও বাজিতপুরের অধিবাসীদের খুব কষ্টের মধ্যে দিনযাপন করতে হয়। অত্যন্ত প্রত্যন্ত এই গ্রাম দুটিতে প্রায় দুই হাজার মানুষের বসবাস। এই গ্রামদুটি গঙ্গার ওপাড় ভারত -বাংলাদেশ বর্ডার লাগোয়া । এই গ্রাম দুটিতে দুটো প্রাথমিক বিদ্যালয় ও একটি এম এস কে বিদ্যালয় অবস্থিত, কোনও মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক স্কুল নেই। এই এলাকাবাসীদের ছেলে মেয়েদের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষার জন্য প্রায় বারো কিলোমিটার পথ অতিক্রম করে গিরিয়া, সেকেন্দ্রা, জঙ্গিপুরে যেতে হয়।

তার উপর রাস্তা মাটির। বর্ষার সময় যাতায়াত করা খুব দুরূহ ব্যাপার। তাই এই এলাকার ছেলেমেয়েদের উচ্চশিক্ষা অর্জন স্বপ্নের মতো। এই এলাকায় কোনও হাসপাতাল নেই। আর যোগাযোগ ব্যবস্থা ভালো না হওয়ায় অসুস্থ রোগীদের জঙ্গিপুর নিয়ে যেতে যেতে পথেই অকালে মৃত্যুবরণ করতে হয়। এই প্রত্যন্ত এলাকাবাসীদের রেশন করতেও সাইদাপুর যেতে হয় যা অত্যন্ত কষ্টসাধ্যের ব্যাপার।

এই এলাকার যোগাযোগ ব্যবস্থা অতি নিম্নমানের হওয়ায় নদীর এপারের মানুষজন বিয়ে দিতে কুন্ঠাবোধ করেন। এই এলাকাবাসীদের সরকারের প্রতি বিশেষ আবেদন মানুষের অত্যন্ত প্রয়োজনীয় চাহিদা রাস্তা, হাসপাতাল, উচ্চমাধ্যমিক স্কুল, ইলেকট্রিক যত শীঘ্র সম্ভব বাস্তবায়িত করা।

Related posts

করোনা পরীক্ষার কিট এবার কেন্দ্র সরকার থেকে কিনতে হবে, অসন্তোষ প্রকাশ মুখ্যমন্ত্রীর

E Zero Point

ভাতারে রক্তদান শিবির

E Zero Point

গ্যাস সিলিন্ডার ফেটে উড়লো বাড়ির চাল, গৃহিনী সহ ৩ জনের অবস্থা আশঙ্কাজনক

E Zero Point

মতামত দিন