27/04/2024 : 9:34 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানবর্ধমান

বড়শুল কিশোর সংঘের সুবর্ণ জয়ন্তীতে কম্পিটিটিভ এক্সাম বুক লাইব্রেরীর উদ্বোধন

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, বর্ধমান, ৮ জানুয়ারি ২০২১:


ছাত্রজীবন থেকেই তিনি ক্লাব করে আসছেন তাই ক্লাবের কাজের আক্লান্ত পরিশ্রমের সাথে সমাজসেবার যে আত্মতৃপ্তি পাওয়া যায় তা তিনি বোঝেন। একটা ক্লাবের ৫০তম প্রতিষ্ঠা দিবস মানে অজস্র সদস্যদের স্বেচ্ছাশ্রমের একটা স্বপ্নবুনন। শুক্রবার এই কথাগুলি বলেন পশ্চিমবঙ্গ সরকারের বস্ত্র ও হস্ত তাঁত শিল্প এবং প্রাণীসম্পদ বিকাশ মন্ত্রী স্বপন দেবনাথ পূর্ব বর্ধমান জেলার বড়শুল কিশোর সংঘের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানের উদ্বোধনী অনুষ্ঠানে।

এছাড়াও তিনি চাকুরী প্রার্থী ও ছাত্রছাত্রীদের পঠন পাঠনের জন্য কম্পিটিটিভ এক্সাম বুক লাইব্রেরীর উদ্বোধন করেন।

মন্ত্রী স্বপন দেবনাথ ছাড়াও উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পূর্ব বর্ধমান জেলার সভাধিপতি শম্পা ধারা, বর্ধমান উত্তর বিধানসভার বিধায়ক নিশীথ কুমার মালিক, বর্ধমান ২ পঞ্চায়েত সমিতির সভাপতি শ্যামল দত্ত, বর্ধমান ২ বিডিও সুবর্ণা মজুমদার, জেলা গ্রন্থাগার আধিকারিক সুমন্ত বন্দ্যোপাধ্যায়, বড়শুল প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র আধিকারির ন্যায়ভিষেক যশ, বর্ধমান ২ পঞ্চায়েত সমিতির সহ সভাপতি অরুণ গোলদার, বড়শুল ২ গ্রাম পঞ্চায়েত প্রধান সুস্মিতা সরেন, উপ প্রধান রমেশ চন্দ্র সরকার, পশ্চিমবঙ্গে মাধ্যমিক পরীক্ষায় প্রথম স্থানাধিকারী অরিত্র পাল, রাষ্ট্রীয় পুরস্কার প্রাপ্ত শিক্ষক গাছ মাস্টার অরুপ চৌধুরী, পাল্লারোড পল্লীমঙ্গল সমিতির সম্পাদক সন্দীপন সরকার সহ অন্যান্য অতিথিরা।

গৌতম স্মৃতি ভবন নামাঙ্কিত  লাইব্রেরী ভবন উদ্বোধন ছাড়াও সুবর্ণজয়ন্তী উদ্বোধনী অনুষ্ঠানের দিন, ২০০টি কম্বল, ২৫টি শাড়ি, ৩টি হুইল চেয়ার, ২টি ট্রাইসাইকেল, ৩০টি মশারী, ৬০টি শীতের চাদর, ৪০টি বাচ্চাদের জামা, ২৫টি বিছানার চাদর অসহায় মানুষদের মধ্যে বিতরণ করা হয়।

সকালে সুবর্ণ জয়ন্তীবর্ষ পালনের শুভসূচনা হয়া  কিশোর সংঘের নিজস্ব পতাকা উত্তোলনের মাধ্যমে। পতকা উত্তোলন করেন কিশোর সংঘের সভাপতি সৌমেন্দ্রনাথ বিশ্বাস।ব্যান্ড, আদিবাসী নৃত্য, জয়ঢাক সহ এক বর্ণাঢ্য শোভাযাত্রা গোটা এলাকা পরিক্রমা করে। শোভাযাত্রা শেষে বড়শুল ব্লক ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি থাকা রোগীদের ফল বিতরন করা হয়।

বড়শুল কিশোর সংঘের সম্পাদক জানান যে, সমাজ গঠন ও সমাজের পাশে এই ব্রত নিয়ে বড়শুল কিশোর সংঘের সদস্যরা কাজ করে যাবেন। সারা বছর ধরে বিভিন্ন সামাজিক কর্মসূচী গ্রহণ করা হবে।  তিনদিন ব্যাপী সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠান চলবে।

শনিবার একদিবসীয় ৪ দলীয় মহিলা লিগ কাম নকআউট ভলিবল প্রতিযোগিতা এবং রবিবার দিবারাত্রি একদিবসীয় ১২ দলীয় পুরুষ লিগ কাম নকআউট ভলিবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

 

 

Related posts

মেমারিতে রক্তদান শিবির

E Zero Point

বিজেপিকে রুখতে কংগ্রেস, সিপিএম নয় একমাত্র বিকল্প তৃণমূল কংগ্রেসঃ মন্ত্রী ফিরহাদ হাকিম

E Zero Point

সিপিআইএমের কালনা-২ এরিয়া কমিটির উদ্যো দাবি ও সতর্কতা দিবস পালন

E Zero Point

মতামত দিন