28/11/2022 : 1:23 PM
BREAKING NEWS
আমার দেশআমার বাংলা

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পশ্চিমবঙ্গ সফর

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, দিল্লী, ২২ জানুয়ারি ২০২১:


আগামী ২৩শে জানুয়ারি, ২০২১, নেতাজী সুভাষ চন্দ্র বসুর ১২৫তম জন্মদিবস ‘ পরাক্রম দিবস’ হিসেবে পালনের কর্মসূচীতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কলকাতায় আসছেন।

কলকাতার ভিক্টোরিয়া মেমোরিয়ালে ‘ পরাক্রম দিবস’-এর উদবোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী সভাপতিত্ব করবেন। নেতাজীর অদম্য মানসিক জোর ও জাতির প্রতি তাঁর নিঃস্বার্থ সেবাকে সম্মান জানানোর উদ্দেশ্যে, সরকার, প্রতিবছর, নেতাজীর জন্মদিন,২৩শে জানুয়ারি, পরাক্রম দিবস হিসেবে পালনের সিদ্ধান্ত নিয়েছেন। এর উদ্দেশ্য হল, দেশের মানুষ, বিশেষতঃ যুবসমাজের মনে নেতাজীর মত, বিরুদ্ধতার সামনেও সাহসিকতার সঙ্গে লড়াই চালানোর জোর এবং স্বদেশপ্রেমের সঞ্চার ঘটানো।

এই উপলক্ষে একটি স্থায়ী প্রদর্শনী এবং নেতাজীর ওপর একটি প্রজেকশান ম্যাপের উদবোধন ঘটানো হবে। প্রধানমন্ত্রী এই উপলক্ষে একটি ডাকটিকিট ও একটি স্মারক মুদ্রারও উদবোধন করবেন। এই উপলক্ষে, ” আমরা নূতন যৌবনেরই দূত” শীর্ষক একটি সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হচ্ছে।

এর আগে, প্রধানমন্ত্রী, কলকাতার জাতীয় গ্রন্থাগারে শিল্পীদের একটি ক্যাম্প এবং “২১শতকে নেতাজীর উত্তরাধিকার- ফিরে দেখা” শীর্ষকএকটি আন্তর্জাতিক সেমিনারে অংশগ্রহণ করবেন। তিনি উপস্থিত শিল্পী ও সেমিনারের অংশগ্রহনকারীদের সঙ্গেও আলাপ করবেন।

এর আগে, প্রধানমন্ত্রী ওইদিন অসমের শিবসাগরে একটি অনুষ্ঠানেও অংশগ্রহণ করবেন।

Related posts

মেমারিতে রক্তদান শিবির

E Zero Point

মনীশ খুনের মামলায় সিআইডিতে আস্থা হাইকোর্টের

E Zero Point

মেমারিতে শ্রমিক মেলায় সিটুর বিক্ষোভ ও ধস্তাধস্তি

E Zero Point

মতামত দিন