29/03/2024 : 12:15 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

প্রতিবন্ধী ভোটারদের পাশে, মেমারি ১ ব্লক প্রশাসন

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, নূর আহমেদ, ২৫ জনুয়ারি:


আজ জাতীয় ভোটার দিবস। দিনটা মেমারি-১ ব্লক প্রশাসন দিনটি পালন করলো একটু অন্যভাবে। এলাকার প্রতিবন্ধী ভোটারদের পাশে থেকে তাদের খোঁজ নিতে বাড়ি বাড়ি ঘুরলেন।

তারা কেমন আছে,কী তাদের সমস্যা, কীভাবে তাদের ভোটদানে অংশ করানো যাবে সব বিষয়গুলি নিয়ে আলাপ আলোচনা করে প্রশাসন।

২৬৫ মেমারি বিধানসভা কেন্দ্রের নির্বাচক আধিকারিক অনামিকা বেরা সাহা এদিন মেমারির বিভিন্ন গ্রামে ঘুরে বেড়ান প্রতিবন্ধী ভোটারদের বাড়ি বাড়ি। বাগিলা, পাল্লা, গন্তার, ব্রাহ্মণপাড়া, গোপীনাথপুর প্রভৃতি গ্রামে ঘুরে দেখেন। গোপীনাথপুতের প্রতিবন্ধী ভোটার প্রতিমা দুর্লভের বাড়ির গেলে, সে খুব আনন্দিত হয়। তার মা বলেন, আজ খুব ভালো লাগছে আমার মেয়ের জন্যও প্রশাসন ভাবে। সেও ভোট দেবে। এর থেকে আনন্দের কি আছে।


অন্যদিকে ব্রাহ্মণপাড়ার প্রতিবন্ধী ভোটার সরস্বতী টুডু বলেন, আমিও ঘরে বসে এবার ভোট দেব। কি আনন্দ যে হচ্ছে বলে প্রকাশ করতে পারছি না। আমাদের কথাও নির্বাচন কমিশন ভাবছে।


এদিন মেমারি-১ ব্লকেও দিনটি যথাযথ মর্যাদায় পালন করা হয়। প্রথমেই উপস্থিত সকলে ভোটের শপথ গ্রহণ করে। পরে এদিন ব্লক প্রশসনের পক্ষ থেকে মেমারি বিধানসভার তিনজন বুথ লেভেল অফিসার ( বি এল ও) নাসিমা খাতুন, পপি লাহা, সুপর্ণা দাসকে বিশেষ সংবর্ধনা দেওয়া হয়। উপস্থিত ছিলেন ২৬৫ মেমারি বিধানসভার ই আর ও অনামিকা বেরা সাহা মেমারি-১ ব্লকের বিডিও ডা. আলি মহঃ ওয়ালি উল্লাহ, যুগ্ম বিডিও অংশুমান ঘোষ, মেমারির ইলেকশন ওসি অনির্বাণ ধাড়া প্রমুখ।

Related posts

শিক্ষিত সমাজে অমানবিক ছবি, অসহায় বৃদ্ধের ঠাঁই নেই

E Zero Point

ছেলের জন্মদিনে দুস্থদের পাশে সরকারি অফিসার

E Zero Point

মৃণাল সেনের জন্মশতবার্ষিকী উদযাপন হবে মেমারিতে

E Zero Point

মতামত দিন