27/04/2024 : 4:06 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গবাঁকুড়া

করোনা মহামারি বাঁচতে এক দিনের দূর্গোৎসব

জিরো পয়েন্ট নিউজ – তৌসিফ আহম্মেদ, বাঁকুড়া, ৭ এপ্রিল ২০২১:


এ যেন ‘অকাল বোধনে’র অকাল বোধন। পুরাণ মতে, সীতা উদ্ধারে শ্রীরামচন্দ্রের অকাল বোধনের সঙ্গে পরিচিত আমরা। এবার পাত্রসায়রের রামপুর নতুন বাজারের মানুষের সৌজন্যে সাক্ষী থাকলেন ‘অকাল বোধনে’ অকাল বোধনের।

চলতি করোনা মহামারি থেকে গত বছর এখানকার মানুষ শুরু করেন এক দিনের দূর্গোৎসব। এবারও সেই ধারাবাহিকতা মেনে শুরু হলো পুজো। বুধবার বৈদিক মন্ত্রোচ্চারণ, ঢাকের বাদ্য সহযোগে পুজার্চনা শুরু হলো। সঙ্গে বিশ্ববাসীর মঙ্গলকামনা ও করোনামুক্তির আবেদন জানালেন পুজো উদ্যোক্তারা।

একদিকে নির্বাচনী উত্তাপ, সঙ্গে চৈত্রের কাঠফাটা রোদের উত্তাপ সব কিছুকেই উপেক্ষা করে এই দুর্গাপুজোকে ঘিরে উৎসবমুখর এখানকার মানুষ। বড়দের সঙ্গে ছোটোরাও মেতে উঠেছে আনন্দ উৎসবে। এখানে উপস্থিত রুমা বিশ্বাস বলেন, সকাল থেকেই আমরা মণ্ডপে হাজির। পুজো চলছে। অঞ্জলী দেওয়ার জন্য সকাল থেকে তিনি উপবাসেও আছেন বলে জানান।

পুজো কমিটির অন্যতম সদস্য কমল মণ্ডল বলেন, রামপুর নতুন বাজার সার্বজনীন দুর্গা পুজা কমিটির পক্ষ থেকে করোনা মহামারি থেকে মুক্তির আশায় গত বছর আমরা এই পুজো শুরু করেছি। দেবী দুর্গার কৃপায় খুব শীঘ্রই এই অতিমারী থেকে বিশ্ব সংসার মুক্ত হবে বলে তাঁরা আশাবাদী বলে তিনি জানান।

Related posts

একুশে জুলাই মামলায় ‘আইনজীবী’ মমতার শামলা উপহারস্বরুপ দিতে চান আইনজীবী

E Zero Point

মন্তেশ্বরে গ্যাস সিলিন্ডারের রেগুলেটর থেকে আগুন বাড়িতে

E Zero Point

পুজোর আগে অসহায় পরিবারের পাশে স্বপ্ন পূরণ

E Zero Point

মতামত দিন