25/04/2024 : 4:30 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানবর্ধমান

বর্ধমানে শুরু হচ্ছে পদি পিসির বর্মী বাক্স

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, বর্ধমান, ৭ এপ্রিল ২০২১:


এই শহরের ছবি ও শিল্পের একটা ইতিহাস আছে। রাজবাড়ির বিশালাকার পেন্টিং এর কথা সকলে জানেন না। মহারাজার উৎসাহে সাহিত্য ও কবিতার সম্মেলনের কথাও তেমন প্রচারিত নয়। স্থায়ী আর্ট গ্যালারিও নেই এই শহরে। তবু ‘অংকন’ নামের সংগঠনকে কেন্দ্র করে প্রতি বছর চিত্র প্রদর্শনী হয়। ভলিবল গ্রাউন্ডে হয়ে গেলো কদিন আগে।

ব্যবসায়ীক দিক ছাড়া বুটিককে বাঁচানো যায় না। গতবছর বি সি রোড জুড়ে না ছিল সেলের হাঁকডাক, না ছিল চেনা যানজট। এই শহরে বসন্তের সাথেই সেল এর বিজ্ঞাপন চলে পাল্লা দিয়ে। তাই সেল থাকবে। পদি পিসির বর্মী বাক্স থাকবে আর গয়না থাকবে না তাও কি হয়! সেও থাকবে।

কিন্তু এবার শিল্পের সাথে থাকবেন এই শহরের শিল্পীরা। তাঁরা ইচ্ছে মতো আঁকবেন। কখনও ক্যানভাস হবে পাঞ্জাবি, কখনও কুর্তা, কখনও দোপাট্টা। শিল্পীকে নিবিষ্ট হয়ে আঁকতে দেখাটাও তো একটা প্রাপ্তি, তাই না!

তাই থাকবে রাঙামাটির গান, রবি ঠাকুরের, দ্বিজেন্দ্রলালের , থাকবে কবিতা পাঠ , থাকবে নাচের ছন্দ, আর থাকবেন শিল্পীরা, তাঁদের রংতুলির ‘অংকন’ নিয়ে।

সংস্থার পক্ষ থেকে রোশনী ভট্টাচার্য জানান, আগামী ঌই থেকে ১১ই এপ্রিল দুপুর ৩ টে থেকে রাত ৮ টা পর্যন্ত বর্ধমানের হোটেল নক্ষত্রে এই উদ্যোগ নেওয়া হয়েছে।  শিল্পীদের আঁকা ওই ক্যানভাস থেকে যে তহবিল হবে সেসবই যাবে অংকন এর প্রসারে।

Related posts

শিক্ষক দিবসে রক্তদান শিবিরে হামলা ভাঙচুর হাওড়ায়

E Zero Point

ভবিষ্যতে শফিকুল কে তদন্তহীন ভাবে গ্রেপ্তার করলে,আদালত তা বুঝে নেবে ; কলকাতা হাইকোর্ট      

E Zero Point

মেমারি তৃণমূল কংগ্রেস ভবনের উদ্বোধনে মন্ত্রী স্বপন দেবনাথ

E Zero Point

মতামত দিন