24/04/2024 : 1:38 AM
আমার দেশ

দেশে অক্সিজেন ট্যাঙ্কারের ঘাটতি মেটাতে কেন্দ্রীয় সরকার ১০ এমটি ও ২০ এতে মটি ক্ষমতা সম্পন্ন ২০ টি ক্রায়োজেনিক ট্যাঙ্কার আমদানি করেছে এবং তা রাজ্যগুলিকে বরাদ্দ করা হয়েছে

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, দিল্লী, ২৭ এপ্রিল ২০২১:


দেশে অক্সিজেন ট্যাঙ্কারের ঘাটতি মেটাতে কেন্দ্রীয় সরকার ১০ এমটি ও ২০ এমটি ক্ষমতা সম্পন্ন ২০টি ক্রায়োজেনিক ট্যাঙ্কার আমদানি করেছে এবং তা  রাজ্যগুলিকে  বরাদ্দ করা হয়েছে। উৎপাদন কেন্দ্র থেকে বিভিন্ন রাজ্যে তরলীকৃত চিকিৎসা অক্সিজেন (এলএমও) পাঠানোর প্রক্রিয়া চলছে এবং ক্রায়োজেনিক ট্যাঙ্কারের মাধ্যমে চিকিৎসা অক্সিজেন পরিবহণে দেশের পূর্ব অংশ থেকে অন্যান্য অংশে তরলীকৃত চিকিৎসা অক্সিজেন সরবরাহ করার ক্ষেত্রে একটি বাধা হয়ে দাঁড়িয়েছে। এই পরিস্থিতিতে ২০এমটি ও ১০এমটি ক্ষমতা সম্পন্ন ২০টি ক্রায়োজেনিক আইএসও কন্টেনার আমদানি করা হয়েছে, যাতে অক্সিজেন পরিবহণের ক্ষমতা বৃদ্ধি পাই।

ক্ষমতাপ্রাপ্ত গোষ্ঠী-২ এর সার্বিক নির্দেশিকার আওতায় শিল্প ও অভ্যন্তরীণ বাণিজ্য ক্ষেত্রে  উৎসাহদানের জন্য দপ্তরের সঙ্গে পরামর্শ চালিয়ে কেন্দ্রীয় সড়ক পরিবহণ ও মহাসড়ক মন্ত্রক সংশ্লিষ্ট বরাদ্দকৃত রাজ্যগুলিতে অক্সিজেন কন্টেনার সরবরাহের বিষয়ে যথাযথ পরিকল্পনা গ্রহণ করেছে।

Related posts

পড়ুয়াদের নিয়ে অনুষ্ঠানের আয়োজন করল বিএসএফ কর্তৃপক্ষ

E Zero Point

করোনায় পিআইবি আধিকারিক সঞ্জয় কুমার প্রয়াত

E Zero Point

‘আয়শানি মুসুর’ রান্নাঘর – এক বাঙালি মায়ের লড়াইয়ের কাহিনী

E Zero Point

মতামত দিন