25/04/2024 : 2:19 AM
আমার দেশ

সীমান্ত নিরাপত্তা বাহিনী সতর্কতা সচেতনতা সপ্তাহ উদযাপন

জিরো পয়েন্ট নিউজ – বিশ্বজিৎ রায়, কোচবিহার, ৩ নভেম্বর ২০২২:


জনজীবনে দুর্নীতির বিরুদ্ধে সচেতনতা আনার লক্ষ্যে আঞ্চলিক সদর দফতর জলপাইগুড়ি রাণীনগরের অধীনে কাজ করা ভেহিনিসে (06, 40, 98 এবং 180 V বাহনী) 31শে অক্টোবর থেকে 06 নভেম্বর 2022 পর্যন্ত সতর্কতা সচেতনতা সপ্তাহ পালন করা হচ্ছে। ভিজিল্যান্স সচেতনতা সপ্তাহের শুরুতে বাহিনীর কর্মকর্তা-কর্মচারীরা সর্বস্তরের দুর্নীতি নির্মূল এবং নিরবচ্ছিন্নভাবে কাজ করার অঙ্গীকার গ্রহণ করেন।

আঞ্চলিক সদর দপ্তর, বর্ডার সিকিউরিটি ফোর্স, জলপাইগুড়ি এবং অধস্তন কর্মরত জাহাজগুলি দুর্নীতির বিরুদ্ধে, দুর্নীতি বিরোধী সংস্থাগুলির বিরুদ্ধে অক্লান্ত পরিশ্রম করছে, তবে সংশ্লিষ্ট সকলের সক্রিয় অংশগ্রহণ ছাড়া তাদের প্রচেষ্টা সম্পূর্ণ করা যাবে না। তাই দুর্নীতি নির্মূলে সচেতন, সক্রিয় ও ক্ষমতায়িত জনসাধারণকে সম্পৃক্ত করতে হবে। তাই, এই বছর, COO বাহিনী 0 থিম বেছে নিয়েছে “দুর্নীতিমুক্ত ভারত একটি উন্নত জাতির জন্য”, এর অধীনে আয়োজিত সপ্তাহে, বাহিনীর জওয়ানদের মধ্যে প্রবন্ধ রচনা, বক্তৃতা এবং বিতর্ক প্রতিযোগিতার মাধ্যমে দুর্নীতির বিরুদ্ধে জনসচেতনতামূলক প্রচার চালানো হচ্ছে।

এটা সর্বজনবিদিত যে, উন্নত জাতিতে পরিণত হতে হলে দুর্নীতিকে মূল থেকে নির্মূল করা একান্ত প্রয়োজন, তাই দুর্নীতি নির্মূলে আমাদের সকলের অবদান আমাদের দেশবাসীর কর্তব্য।


Related posts

সঙ্গীত জগতে নক্ষত্রপতনঃ ৯০ দশকের বিখ্যাত গায়ক প্রয়াত

E Zero Point

থাইরয়েডে থেকে মুক্তি পাওয়ার প্রাকৃতিক উপায়

E Zero Point

প্রধানমন্ত্রী মৎস্যসম্পদ যোজনা উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর ভাষণ

E Zero Point

মতামত দিন