28/11/2022 : 5:38 PM
BREAKING NEWS
আমার দেশ

১২ অগাস্ট পর্যন্ত চলবে না স্পেশাল ছাড়া আর কোনও ট্রেন

বিশেষ প্রতিবেদনঃ দেশে করোনা সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ছে। এই পরিস্থিতিতে ১২ অগাস্ট পর্যন্ত সমস্ত রকম যাত্রীবাহী ট্রেন চলাচল বাতিল করল রেল। আজ রেল মন্ত্রকের তরফে এক নির্দেশিকা জারি করে একথা জানানো হয়েছে। নির্দেশিকায় বলা হয়েছে, ১২ অগাস্ট পর্যন্ত সমস্তরকম প্যাসেঞ্জার, মেল, এক্সপ্রেস ও শহরতলির ট্রেন চলাচল বন্ধ থাকবে। একইসঙ্গে জানানো হয়েছে ১ জুলাই থেকে ১২ অগাস্ট পর্যন্ত যেসমস্ত ট্রেনের টিকিট ইতিমধ্যেই বুক হয়ে গিয়েছিল, সেই টিকিটের টাকা যাত্রীদের ফেরত দিয়ে দেওয়া হবে।

করোনার জেরে ফের থমকে গেল রেলের চাকা। বিভিন্ন শর্তাবলিকে সঙ্গী করে ঘরোয়া বিমান চলাচল শুরু হলেও, সূত্রের খবর, অগাস্ট মাসের মাঝামাঝি সময় পর্যন্ত পুনরায় শুরু হচ্ছ না রেল পরিষেবা। জানা গিয়েছে, যাঁরা অগ্রিম টিকিট বুকিং করেছিলেন, তাঁদের পুরো টাকা ফেরত দিতে সব জোনকে নির্দেশ দিয়েছে রেলমন্ত্রক।

সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, দেশের সবকটি জোনকে একটি নির্দেশিকার মাধ্যমে রেলমন্ত্রক জানিয়ে দিয়েছে, অবিলম্বে ১৪ এপ্রিল পর্যন্ত বুকিং হওয়া টিকিট বাতিল করে গ্রাহকদের পুরো টাকা ফেরত দিতে।

সূত্রের খবর, বর্তমানে দেশে ২৩০টির মতো দূরপাল্লার (মেল ও এক্সপ্রেস) ট্রেন চালু রয়েছে। অধিকাংশই স্পেশাল ট্রেন হিসেবে পরিষেবা দিচ্ছে। ওই নির্দেশিকায় বলা হয়েছে, প্রয়োজনে আরও বেশি ট্রেনকে স্পেশাল হিসেবে চালানো যেতে পারে।

 

Related posts

মন কি বাতঃ ভারতের কৃষকদের ভূমিকায় প্রধানমন্ত্রীর প্রশংসা

E Zero Point

বিশ্বের বৃহত্তম স্টার্টআপ ব্যবস্থাপনা আমাদের দেশে রয়েছেঃ প্রধানমন্ত্রী

E Zero Point

পশুপাখি দত্তকঃ বর্ধমানের যুবক যুবতির অভিনব উদ্যোগ

E Zero Point

মতামত দিন