01/12/2022 : 6:47 PM
BREAKING NEWS
আমার দেশআমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমান

পশুপাখি দত্তকঃ বর্ধমানের যুবক যুবতির অভিনব উদ্যোগ

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, বর্ধমান, ৬ ডিসেম্বর ২০২১:


৪ঠা ডিসেম্ভর বিশ্ব বণ্যপ্রাণ দিবস, সেই উপলক্ষে এদিন পূর্ব বর্ধমানের ৪ যুবক যুবতি ৪টি বণ্য পশু পাখিকে দত্তক নিল, এদিন সন্দীপন সরকার, রুপাঞ্জন ঘোষ , সত্যজিৎ ঘোষ ও অদিতি দাস যথাক্রমে ১টি হেডগেহগ, ২টি বার্ডগেরিজার , ১টি জাভা স্প্যারো দত্তক নেন।

আলিপুর চিরিয়াখানার অতিরিক্ত ডিরেক্টার পার্থ দেবণাথ এদিন ৩ জনের হাতে পশুপাখি দত্তকের সার্টিফিকেট তুলে দেন তিনি জানান , এই ৪জন ১বছরের জন্য দত্তক নিয়েছেন, তরুণদের এই ভাবে বণ্যপ্রাণ কে ভালোবেসে এগিয়ে আসার জন্য কুর্ণিশ, ভবিষ্যতেও হয়ত অনেকে তাদের দেখে এগিয়ে আসবে , প্রসঙ্গত সত্যজিৎ ঘোষ অসুস্থ থাকায় এদিন তিনি চিরিখানায় আসতে পারেননি সশরীরে।

দত্তক নেওয়া হেডগেহগ আদতে সজারুর মতন দেখতে ১বণ্যপ্রাণী, জাভা স্প্যারো ও বার্ডগেরিজার বণ্য পাখি , দত্তক গ্রহিতাদের নাম লেখা বোর্ডও এদিন টাঙানো হয় তাদের খাঁচার সামনে যাতে অন্যরা দেখে উদ্বুদ্ধ হয়।

দত্তক নেওয়া যুবক সন্দীপন সরকার, রুপাঞ্জন ঘোষরা বলেন মানুষ যেমন কাউকে দত্তক নিয়ে তাদের ভবিষ্যতের অবলম্বন করে ঠিক তেমনই আমরা এই ৪টি পশু পাখিকে দত্তক নিয়ে বার্তা দিতে চাই বাস্তুতন্ত্রের তথা পরিবেশের ভবিষ্যতের অবলম্বন বণ্যপ্রাণীরা , তাই তাদের দত্তক নিয়ে বার্তা দিতে চাই তাদের আগলে রেখে যত্নে বাঁচিয়ে রাখার দায়িত্ব আমাদের সকলেরই।


Related posts

পূর্ব বর্ধমানে খাদ্য প্রক্রিয়াকরণ কেন্দ্র গড়ে তোলার পরিকল্পনাঃ মন্ত্রী স্বপন দেবনাথ

E Zero Point

মেধাবী ছাত্র সোমেশ্বর দাসকে বামপন্থী সংগঠনের সংবর্ধনা

E Zero Point

সারা ভারত কৃষকসভার প্রতিবাদ দিবস মেমারি ও গলসিতে

E Zero Point

মতামত দিন