30/09/2022 : 12:56 PM
BREAKING NEWS
অন্যান্য

করোনা আবহে চার যুবকের মানবিক মুখ মেমারিতে

জিরো পয়েন্ট নিউজ – নূর আহামেদ, মেমারি, ৫ মে ২০২১:


একদিকে রাজ্যের শাসকদলের প্রত্যাবর্তন অন্যদিকে করোনার দ্বিতীয় ঢেউয়ে আতঙ্কে আছেন পূর্ব বর্ধমান জেলা সহ মেমারিবাসী। রাজ্য তথা জেলায় ভোট পরবর্তী হিংসায় উন্মত্ত কিছু মানুষ ঠিক তেমনই কিছু মানুষ করোনা বিরুদ্ধে লড়াই করে চলেছেন।

মেমারি শ্রীদুর্গাপল্লীর বাসিন্দা এক স্বামীহারা অসহায় মহিলার বেশ কয়েকদিন শারীরিক অসুস্থতায় গৃহবন্দী ছিলেন। তার সাথে থাকেন তার দত্তক নেওয়া একজন ছোট মেয়ে। করোনার আতঙ্কে পাড়ার সকলেই মনে করেছিলেন হয়তো করোনা হয়েছে তাই কেউ সাহস করে বাড়ির ভিতরে ঢুকছিলেন না।

কিন্তু কিছু মানুষ থাকে যারা নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে মানবসেবায় ব্রত হয়ে থাকেন। অনীক সাহা, রঞ্জিত বিশ্বাস, সন্তোষ মাল ও অনিল চৌধুরী এই খবর পেয়ে মেমারি হাসপাতালের বিএমএইচও, পৌর প্রশাসন, মেমারি থানার ওসি সকলের সাথে ফোনে যোগাযোগ করেন এবং অবশেষে মেমারি বিডিওর সাহায্য নিয়ে উক্ত অসহায় মহিলাকে মেমারি হাসপাতালে ভর্তি করেন। এখনও পর্যন্ত তিনি সুস্থ আছেন বলে জানা গেছে।

অনীক সাহা আমাদের প্রতিনিধিকে জানান যে, মহিলার শ্বাসকষ্ট শুরু হওয়ায় আমরা প্রথমে ভেবিছিলাম উনার করোনা হয়েছে তাই প্রথমেই অ্যাম্বুলেন্সের জন্য মেমারি হাসপাতালের বিএমএইচওকে ফোন করি উনি এব্যপারে মেমারি থানা ও পৌরসভাকে ফোন করতে বলেন। তারপর মেমারি থানার ওসিও জানান বিডিওকে ফোন করতে । বিডিও বলেন অফিস থেকে পিপিই কিট দিতে পারেন কিন্তু হাসপাতালে তিনি পাঠাতে পারবেন না। তাই তারা চারজন মিলে পিপিই কিট পরে মহিলাকে হাসপাতালে পাঠানো হয় এবং সেখানে তিনবার করোনা রিপোর্ট করার পর নেগেটিভ আসে। ডাক্তারের কাছে জানা যায় যে, মহিলাপ ফুসুফুসে পুরাতন কিছু রোগ আছে তাই শ্বাসকষ্ট শুরু হয়েছে। বর্তমানে তিনি মেমারি হাসপাতালে চিকিৎসাধীন।

তবে তিনি ক্ষোভ প্রকাশ করে আরও জানান মেমারি শহরের হাসপাতাল, পুলিশ, পৌরসভার পক্ষ থেকে এই ব্যপারে আরও দায়িত্ববান হওয়া উচিৎ ছিল।

Related posts

থ্যালেসেমিয়া আক্রান্তদের জন্য মেমারিতে রক্তদান শিবির

E Zero Point

ভিড় নিয়ন্ত্রণে এবার সশস্ত্র পুলিশ, কলকাতা সহ দুই জেলা নিয়ে উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

E Zero Point

সাপ্তাহিক লকডাউনে মেমারি থানার কড়া ব‍্যবস্থা

E Zero Point

মতামত দিন