18/04/2024 : 11:53 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

অক্সিজেন ব্যাঙ্ক থেকে ১০টাকায় ডিম ভাতঃ পল্লিমঙ্গল সমিতির মানবিক প্রচেষ্টা

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, মেমারি,  ১৭ মে ২০২১:


করোনার দ্বিতীয় ঢেউয়ে অক্সিজেন সঙ্কট সবথেকে বড় চ্যালেঞ্জ ঠিক তেমনই রাজ্যে আবার লকডাউনে দিন আনি দিন খাই খেটে খাওয়া মানুষের ক্ষিদে মেটানো আর একটি চ্যালেঞ্জ। দেশ ও রাজ্যের সরকার যেমন নিজ নিজ দায়িত্ব পালন করছে ঠিক তেমনই স্বেচ্ছাসেবী সংস্থারা মানবসেবায় রত তাদের সাধ্যমত করে।

পাল্লারোড পল্লীমঙ্গল সমিতি পূর্ব বর্ধমান জেলার সেরকমই একটি সংস্থা যার বিগত বছরে করোনা-লকডাউন পরিস্থিতিতে জেলায় অগ্রণী ভূমিকা গ্রহণ করেছিল। আর এবারও যখন করোনার আতঙ্কে পল্লীমঙ্গল সমিতি মাঠে নেমে পরেছে তাদের স্বভাবসিদ্ধ ভঙ্গীতে।

বর্তমানপরিস্থিতির কথা মাথায় রেখে বর্ধমান উত্তর বিধানসভা কেন্দ্রের অসুস্থ ব্যক্তিদের অক্সিজেন ঘাটতি মেটাতে শুক্রবার রাতে পল্লীমঙ্গল সমিতিরপ উদ্যোগে উত্তর বিধানসভার বিধায়ক জনসেবা কেন্দ্রে ১৫ টি অক্সিজেন সিলিন্ডার উদ্বোধন করলেন বিধায়ক নিশীথ কুমার মালিক।

পাল্লারোড পল্লীমঙ্গল সমিতির সম্পাদক সন্দীপন সরকার, জানান সমিতির আর্থিক সহযোগিতায় অক্সিজেন ব্যাঙ্ক ও বিনামূল্যে পরিষেবা চালু থাকবে। আগামী কিছুদিনের মধ্যেই আরও ১০ টি অক্সিজেন সিলিন্ডার ব্যবস্থা করা হবে । এর আগে ১০টি সিলেন্ডার বর্ধমান দক্ষিণে পরিষেবা দিচ্ছে পল্লিমঙ্গল সমিতি র তরফে।

বিধায়ক নিশীথ কুমার মালিক পল্লিমঙ্গল সমিতি উদ্যোগ কে সাধুবাদ জানান, এলাকার মানুষের অক্সিজেন ঘাটতি মেটাতে অক্সিজেন ব্যাঙ্কের ভূমিকা গুরুত্ব পূর্ণ্য । হাটগোবিন্দপুর এ্যম্বুলেন্স পরিষেবা সব সময়ের জন্য অক্সিজেন সিলিন্ডারের ব্যবস্থা থাকবে।করোনা সংক্রমন রুখতে মাস্ক, স্যানিটাইজার, ও সামাজিক দূরত্ব বজায রাখার আবেদন করেন।

অন্যদিকে লকডাউন পরিস্থিতিতে যে সকল মানুষ দিন আনে দিন খাই তাদের কথা বিবেচনা করে রবিবার থেকে প্রত্যহ সন্ধ্যা ৭টায় ১০টাকায় রাতের খাবারের ক্যান্টিন শুরু পল্লিমঙ্গল সমিতি প্রাঙ্গনে।

Related posts

রেশন আর ভাষণ নয়, কাজ চাই

E Zero Point

তৃণমূল কর্মীর মৃতদেহ উদ্ধার

E Zero Point

প্রাক নির্বাচনী সমীক্ষাঃ মঙ্গলকোটের চানক অঞ্চলের পুরনো তৃণমূল নেতারা কেন চুপচাপ ?

E Zero Point

মতামত দিন