24/04/2024 : 9:21 AM
আমার বাংলাকলকাতা

মৌলানা আবুল কালাম আজাদ প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কমিউনিটি রান্নাঘর

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, কলকাতা,২১ মে ২০২১:


চলতি অতিমারিতে ক্ষতিগ্রস্থ স্থানীয় লোকদের খাওয়ানোর জন্য পশ্চিমবঙ্গের মৌলানা আবুল কালাম আজাদ প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আজ থেকে একটি কমিউনিটি রান্নাঘর চালু করেছে। বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে এক বিবৃতিতে এ কথা জানানো হয়েছে। প্রাথমিকভাবে এই রান্নাঘরটি এক মাস চলবে।

গত রবিবার বিশ্ববিদ্যালয়ের আধিকারিকদের সাথে এক বৈঠকে উপাচার্য অধ্যাপক সৈকত মৈত্র, গত বছরের মত এবারেও কমিউনিটি কিচেনে তৈরি খাবার বিনা মূল্যে ক্ষতিগ্রস্থ মানুষদের কাছে পৌঁছে দেবার ইচ্ছা প্রকাশ করেছিলেন।

সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে প্রতিদিন মোট ৩৫০ টি খাবারের প্যাকেট এসডিও কল্যাণীর হাতে পৌঁছে দেওয়া হবে যা তিনি তাঁর কর্মীদের দিয়ে ক্ষতিগ্রস্থদের কাছে পৌঁছে দেবেন। সমস্ত কোভিড প্রোটোকল বজায় রেখেই হরিণঘাটায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ক্যাম্পাসে খাবারটি তৈরি করা হবে। রেজিস্ট্রার, ডাঃ পার্থ প্রতিম লাহিড়ী এসডিওকে জানিয়েছেন যে প্রতিদিন কার খাদ্য তালিকায় প্রোটিন সমৃদ্ধ স্বাস্থ্যকর খাবার থাকবে। সপ্তাহের কোন দিন কি দেওয়া হবে তাঁর খাদ্য তালিকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কল্যাণীর এসডিও কে ইতিমধ্যেই পাঠিয়ে দিয়েছে।

গত বছর, ম্যাকাউট স্থানীয় প্রশাসনের সহায়তায় হরিণঘাটা এবং এর আশেপাশের প্রত্যন্ত গ্রামগুলিতে খাবার পৌঁছে দিয়েছিল তবে এবারের অতিমারিরি গুরুত্ব বিবেচনা করে বিশ্ববিদ্যালয়ে প্রস্তুত খাবার কল্যাণীর এসডিওর মাধ্যমে বিলির সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

গত বছর অতিমারি ও আম্ফাণের সময়ে শিক্ষার্থী এবং আক্রান্ত মানুষকে বিশ্ব বিদ্যালয়ের পক্ষ থেকে বিনামূল্যে স্যানিটাইজার, মুখোশ, খাবারের প্যাকেট, বই, স্যানিটারি ন্যাপকিনস, পড়াশোনার জিনিসপত্র স্কুল ব্যাগ ইত্যাদি সরবরাহ করা হয়।

Related posts

মেমারিতে শারদাঞ্জলীর খুঁটি পুজো

E Zero Point

দুয়ারে সরকার কর্মসূচির প্রচার পূর্বস্থলীতে

E Zero Point

দাঁইহাট পৌরসভা এলাকার গঙ্গার ঘাটে পিতৃতর্পণ

E Zero Point

মতামত দিন