07/10/2022 : 11:38 AM
BREAKING NEWS
আমার দেশ

রেশন কার্ড বন্টনের জন্য কেন্দ্রের বিশেষ অভিযান

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, দিল্লী, ৩ জুন ২০২১:


কোভিড-১৯ মহামারীর বর্তমান পরিস্থিতির প্রেক্ষিতে সমাজের দুর্বলতর শ্রেণীর মানুষের পাশাপাশি দুস্থ মানুষদের জাতীয় খাদ্য সুরক্ষা আইনের আওতায় নিয়ে এসে যোগ্য ব্যক্তিদের চিহ্নিত করা অত্যন্ত জরুরি হয়ে উঠেছে। এই প্রেক্ষিতে কেন্দ্রীয় খাদ্য ও গণবন্টন মন্ত্রক গতকাল সমস্ত রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে এক পরামর্শ জারি করে বলেছে, জাতীয় খাদ্য সুরক্ষা আইনের আওতায় আর্থিক দিক থেকে পিছিয়ে পড়া শ্রেণীর মানুষ এবং দুস্থ ব্যক্তিদের চিহ্নিত করে তাঁদের রেশন কার্ড বন্টনের জন্য বিশেষ অভিযান গ্রহণ করতে হবে। দপ্তরের ওই পরামর্শে আরও বলা হয়েছে, শহর এবং গ্রামাঞ্চলে যোগ্য ব্যক্তিদের কর্মসূচির আওতায় নিয়ে এসে প্রাপ্য সুযোগ-সুবিধা পৌঁছে দিতে হবে।


দপ্তরের পক্ষ থেকে আরও বলা হয়েছে, সমাজের সর্বাধিক অসুরক্ষিত এবং দুর্বলতর শ্রেণীর মানুষ যেমন ফুটপথবাসী, বর্জ্য থেকে কাগজ ও অন্যান্য সামগ্রী সংগ্রহকারী, হকার, রিক্সাচালক প্রভৃতি শ্রেণীর মানুষকে এই সুবিধা পৌঁছে দিতে হবে। এজন্য জাতীয় খাদ্য সুরক্ষা আইনের আওতায় যোগ্য ব্যক্তি / পরিবারগুলিকে চিহ্নিতকরণের দায়িত্ব সংশ্লিষ্ট রাজ্য / কেন্দ্রশাসিত অঞ্চলের।

Related posts

ভাবনাঃ যুদ্ধ মানে শুধু অর্থক্ষয় নয়, মানুষের অমূল্য জীবনহানির নিশ্চিত পরিণতি

E Zero Point

ভারতে কার্বন নিঃসরণ সম্পর্কে ব্যাখ্যা

E Zero Point

পূর্ব নির্ধারিত ন্যূনতম সহায়ক মূল্য প্রকল্পে ২০২০-২১ অর্থ বর্ষে ন্যূনতম সহায়ক মূল্য প্রদান করে কৃষকদের কাছ থেকে খরিফ শস্য কেনার প্রক্রিয়া চালাচ্ছে সরকার

E Zero Point

মতামত দিন