29/03/2024 : 12:56 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

হিন্দু মহিলার রক্তদানে মুসলমান ধর্ম গুরুর দোয়া – সম্প্রীতির আবহাওয়ায় রক্তদান শিবির মেমারিতে

জিরো পয়েন্ট নিউজ – নূর আহামেদ ও অতনু ঘোষ, মেমারি, ৬ জুন ২০২১:


” একের রক্ত অন্যের জীবন, রক্তই হোক আত্মার বাঁধন,” এই স্লোগানকে সামনে রেখে পূর্ব বর্ধমান জেলার মেমারির সম্মিলনী ক্লাবের উদ‍্যোগে ও কলকাতার অশোক ল‍্যাবোটারিজের সহযোগিতায় করোণা বিধি কে মান্যতা দিয়ে মেমারি তে আয়োজিত হলো স্বেচ্ছায় রক্তদান শিবির। বর্তমানে করোনার জেরে গোটা বিশ্বের পরিস্থিতি খুবই ভয়াবহ।

এমত অবস্থায় মানুষকে যেমন খাদ্যের জন্য অপেক্ষা করতে হচ্ছে তেমনি ব্লাডের জন্যও অপেক্ষা করতে হচ্ছে। চারিদিকে রক্তের হাহাকার সৃষ্টি হয়েছে । ফলে থালাসেমিয়া রোগীরা এবং যাদের ইমারজেন্সি রক্তের প্রয়োজন তারা খুব বিপদে। মেমারির সম্মিলনী সারা বছরই কিছু না কিছু সামাজিক কাজের মাধ্যমে সাধারণ মানুষের পাশে দাঁড়ায় এবং প্রতি বছরই স্বেচ্ছায় রক্তদান শিবিরের আয়োজন করে। এ বছর তাদের রক্তদান শিবির সপ্তম বর্ষে পদার্পণ করল।

রবিবারে এই রক্তদান শিবির থেকে এক সম্প্রীতির ছবিও ধরা পড়েছে আজকের এই রক্তদান শিবিরের প্রথম রক্তদাতা একজন হিন্দু ব্রাহ্মণ ঘরের মহিলা যখন রক্ত দিচ্ছেন ঠিক সেই সময় তার পাশে দাঁড়িয়ে ঈশ্বরের কাছে প্রার্থনা করতে দেখা গেল মুসলমান ধর্ম গুরু কে। এই ছবি দেখে এটা প্রমাণিত যে,মেমারির সম্মিলনী ক্লাব আজকের এই রক্তদান শিবির আয়োজন করে শুধুমাত্র রক্তের ঘাটতি মেটাবার চেষ্টাই করেনি তার সাথে সাথে এক সম্প্রীতির বার্তা দিয়েছে সাধারণ মানুষকে।

মেমারি সুলতানপুরে আয়োজিত রক্তদান শিবিরে উপস্থিত হয়েছিলেন মেমারি থানার আধিকারিকগণ সহ বিশিষ্ট সমাজসেবী নিত্যানন্দ ব্যানার্জি, ফারুক আব্দুল্লাহ, ফাত্তার কয়াল, সনাতন হেমরম,মেমারি ব্যবসায়ী সমিতির সভাপতি রামকৃষ্ণ হাজরা সহ অন্যান্য বিশিষ্ট জনেরা।

স্ত্রী পুরুষ মিলে মোট ১০০ জনের অধিক রক্তদাতা রক্ত দান করেছেন বলে জানা যায়। মহিলা রক্তদাতার সংখ্যা ছিল চোখে পড়ার মতো।

Related posts

নিজেকে নিজেই বাঁচানোর নির্দ্দেশিকা পত্র বিলি কালনা পৌর এলাকায়

E Zero Point

বড়শুলের জগৎপতি স্মৃতিমঞ্চ উদ্বোধনে মন্ত্রী  সুব্রত মুখার্জি

E Zero Point

পূর্ব বর্ধমান জেলা তৃণমূল যুব কংগ্রেসের কর্মীদের উদ্যোগে বস্ত্র ও মিষ্টি বিতরণ

E Zero Point

মতামত দিন