25/04/2024 : 5:48 AM
বিদেশ

করোনার তৃতীয় ঢেউ ব্রিটেনেঃ বিশেষজ্ঞরা শোনালেন আশঙ্কার বাণী

জিরো পয়েন্ট নিউজ১৯ জুন ২০২১:


করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়েছে ব্রিটেনে।  বিশেষজ্ঞরা এবার ডেল্টা ভেরিয়েন্টের ধ্বংসলীলা আশঙ্কা করছেন। করোনা ভাইরাসের এ জাতীয় স্ট্রেন ভারতে প্রথম পাওয়া গিয়েছে বলে এক বিশেষজ্ঞ জানিয়েছেন। ব্রিটেন এবার ভ্যাকসিনের পরীক্ষা, তা অত্যন্ত সংক্রমণযোগ্য ডেল্টা ভ্যারিয়েন্টের সঙ্গে কতটা লড়াই দিতে পারে।

করোনা ডেল্টা ভ্যরিয়েন্টের উত্থানের সঙ্গে ব্রিটেনে বিগত ২৪ ঘন্টায় ১১ হাজারেরও বেশি নতুন করোনা সংক্রমণ রেকর্ড করা হয়েছে। ফেব্রুয়ারির পর প্রথমবার দশ হাজারের উপরে সংক্রমণ হল ব্রিটেনে। ধীর গতিতে করোনার তৃতীয় ঢেউ ঢুকে পড়েছে ব্রিটেনে। আমরা কিছুটা আশাবাদী হতে পারি যে, এটি দ্রুত বাড়ছে না। করোনার ভ্যাকশিনেশনের জন্যই নিয়ন্ত্রণে রাখা সম্ভব হয়েছে। আরও দ্রুত ভ্যাকসিনেশন সম্পূর্ণ করলে, প্রতিরোধ করা সহজ হবে আরও।

সংক্রমণ এবং মৃত্যুর বাড়বাড়ন্ত প্রতিরোধে যুক্তরাজ্যকে আর দ্রুত মারাত্মক ভাইরাসের বিরুদ্ধে টিকাকরণ করতে হবে। এই টিকাকরণের উপরই নির্ভর করবে করোনার তৃতীয় ঢেউয়ের মোকাবিলার বিষয়টি।

শুধু ব্রিটেন নয়, করোনার তৃতীয় ঢেউ থেকে সাবধান থাকতে হবে ভারত-সহ অন্যান্য দেশকেও। এখন থেকেই প্রতিরোধমূলক ব্যবস্থা না নিলে ফের কঠিনতন পরিস্থিতির মুখে পড়তে হতে পারে, সাবধান করে দিলেন বিশেষজ্ঞরা।

Related posts

আপনি কি জানেন যুদ্ধ বন্ধ করতে কি পদক্ষেপ গ্রহণ করা হলো?

E Zero Point

নির্বাচনের আগে ভ্যাকসিন আনতে ট্রাম্প প্রশাসনের তোড়জোড়

E Zero Point

চার বাঙালির ২৩তম আন্তর্জাতিক রোবট অলিম্পিয়াডে স্বর্ণপদক জয় এর গল্প !

E Zero Point

মতামত দিন