29/03/2024 : 12:02 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গনাদনঘাটপূর্ব বর্ধমানপূর্বস্থলী

নাদনঘাট থানার ওসির পক্ষী প্রেম

জিরো পয়েন্ট নিউজ, প্রসেনজিৎ দেবনাথ, পূর্বস্থলী:


বেশ কিছুদিন ধরেই পূর্বস্থলী এক নম্বর ব্লকের নাদনঘাট থানা ক্যাম্পাস এলাকায় বহু পুরাতন একটি বটবৃক্ষের ওপর শয়ে শয়ে হরিয়াল পাখির আনাগোনা বাড়ছিল। আর সেটি চোখে পড়ে নাদনঘাট থানার ভারপ্রাপ্ত আধিকারিক সুদীপ্ত মুখোপাধ্যায়ের। তারপরই এদিন শনিবার তিনি নিজের উদ্যোগে সেই পাখিদের থাকার জন্য কৃত্রিম বাসা তৈরি করে গাছে লাগানোর ব্যবস্থা করেন নাদনঘাট থানার পুলিশ আধিকারিক। এদিন পঞ্চাশটি পাখির বাসা তৈরি করে বটগাছের বিভিন্ন প্রান্তে লাগান তাঁরা। নাদনঘাট থানার ওসি সুদীপ্ত মুখোপাধ্যায় এবং তার বেশ কয়েকজন থানার কর্মী ও সিভিক ভলেন্টিয়াররা।

থানার ওসি সুদীপ্ত মুখোপাধ্যায় জানান থানা চত্বরে একদিন দাঁড়িয়ে থাকতে থাকতে শখানেক পাখি দেখতে পাই, তখনই সিদ্ধান্ত নিই পাখিগুলিকে থাকার ব্যবস্থা করে দেওয়া হলে এখানে পাখির আনাগোনা বাড়বে। সেই মতো একটি পক্ষী বিশারদকে ডেকে তার সাথে পরামর্শ করার পরই সেই মতো বাসা গুলিকে তৈরি করে কাজে লাগানোর ব্যবস্থা করেছি।

তীব্র গরমে পাখিরা যাতে কষ্ট না পায় সেই কারণেই এই উদ্যোগ.পাশাপাশি একটি মনোরম পরিবেশও তৈরি হবে থানা চত্বরে। থানার বেশ কয়েকজন অফিসার এবং কয়েকজন সিভিক ভলেন্টিয়ার ভিলেজ পুলিশ ও থানার ডাইভাররাও এই কাছে পুরোপুরিভাবে সহযোগিতা করেছে।

Related posts

করোনার অগ্রিম সর্তকতা হিসেবে মন্তেশ্বর পঞ্চায়েতে বহিরাগতদের প্রবেশে নিয়ন্ত্রণ

E Zero Point

সামাজিক সচেতনতা প্রচারে মেমারি থানা

E Zero Point

দুটি গাড়ির রেষারেষিতে মর্মান্তিক দুর্ঘটনা মন্তেশ্বরে, মৃত্যু ১

E Zero Point

মতামত দিন