18/04/2024 : 6:50 AM
আমার দেশ

জিন্স পরার অপরাধে প্রাণ হারালো উত্তর প্রদেশের যুবতী

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, এম.কে হিমু,  ২৮ জুলাই ২০২১:


এখনও নিউ ইন্ডিয়ার স্বপ্নদেখা প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদী প্রিয় মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের রাজ্যের মেয়েদের হত্যা করা হয় শুধুমাত্র জিন্স পরার অপরাধে। একটা সময় শুধু উত্তর প্রদেশ কেন আমাদের পশ্চিমবঙ্গের মেয়েদেরও জিন্স পরার জন্য কটুক্তি শুনতে হয়েছিল। কিন্তু তা এখন অতীত হলেও দেশের বিভিন্ন প্রান্তে মেয়েদের জিন্স পরা নিয়ে অনেক পরিবারে এখনও মনোমালিন্য হয়।

সম্প্রতি এরকমই একটি ঘটনার সাক্ষী রইল উত্তর প্রদেশ। শুধুমাত্র জিন্স পরার অপরাধে প্রাণ চলে গেল ১৭ বছরের যুবতীর। উত্তরপ্রদেশের দেওরিয়া জেলার এই যুবতীর দেহ একটি ব্রিজে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করে পুলিশ।

১৭ বছরের নেহা পাসোয়ানের মা শকুন্তলা দেবী পাসোয়ান জানান যে, একটি অনুষ্ঠানের জন্য জিন্স পরা নিয়ে বাড়ির লোকেদের সাথে তর্কাতর্কি হয়। নেহার দাদু ও কাকারা তাকে খুব মারধোর করে। সারাদিন ধরে একটি পুজোর জন্য নেহা উপোস করে ছিল সন্ধ্যায় সে জিন্স ও টপ পরেছিল বলে তাকে মারধোর করা হয়।

সংবাদ মাধ্যমকে শকুন্তলা দেবী আরও জানান যে, তার মেয়ে অজ্ঞান হয়ে পড়েছিল, তার শ্বশুর একটি অটোরিকশা ডেকে তাকে হাসপাতালে নিয়ে যাচ্ছে বলে নিয়ে চলে যায়। তাকে মেয়ের সাথে যেতে দেওয়া হয়নি। তিনি তার বাপের বাড়ি লোকেদের খবর দেন হাসপাতালে খোঁজ নেওয়ার জন্য কিন্তু তারা হাসপাতালে নেহা কে দেখতে পায়নি।


পরেরদিন সকালে শকুন্তলা দেবী খবরের মাধ্যমে জানতে পারেন গন্ডাক নদীর উপরের সেতু থেকে একটি মেয়ের লাশ ঝুলছে। পুলিশের তদন্তে জানা যায় মেয়েটির লাশ নেহার। নেহার দাদা-দাদি, চাচা, চাচী, চাচাতো ভাই এবং অটো চালকসহ ১০ জনের বিরুদ্ধে পুলিশ হত্যা ও প্রমাণ নষ্ট করার মামলা করেছে। এই ঘটনায় এখনও পর্যন্ত চারজনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানা গেছে।

নেহার বাবা অমরনাথ পাসওয়ান, যিনি পাঞ্জাবের লুধিয়ানা শহরে দিনমজুরের কাজ করেন। শোকস্তবদ্ধ বাবা এই ঘটনার জন্য দোষীদের কঠোর শাস্তির দাবী করেছেন।

 

Related posts

জাতীয় প্রেস দিবস : জেনে নিন কেন পালন করা হয় দিনটি

E Zero Point

“ট্যাপিং দ্য পোটেনশিয়াল অফ কাশ্মীর : অ্যানাদার ডে ইন প্যারাডাইস”

E Zero Point

রেমডেসিভির ওপর শুল্ক ছাড় দেওয়া হচ্ছে- সদানন্দ গৌড়া

E Zero Point

মতামত দিন