29/02/2024 : 7:31 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানবর্ধমান

বর্ধমান শহরকে যান জট মুক্ত করতে প্রাচীন দুই বাজার সরানোর সিদ্ধান্ত

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, বর্ধমান, ১৯ অগাষ্ট ২০২১:


শহরকে যান জট মুক্ত করতে প্রাচীন দুই বাজার সরানোর সিদ্ধান্ত। বর্ধমান শহরের প্রাণকেন্দ্র কার্জন গেট চত্বর এবং বিসি রোড। এই এলাকাতেই প্রতিদিন সকালে সবজি ফল ও মাছের লরি ঢুকে যানজট তৈরি করে। বর্ধমান শহরের অতি প্রাচীন রানীগঞ্জ বাজার এবং তেতুলতলা বাজার তাই অন্যত্র সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বর্ধমান জেলা প্রশাসন।

বর্ধমান শহরের তেতুলতলা বাজার ও রানীগঞ্জ বাজারের পাইকারি বেচাকেনাকে জাতীয় সড়কের ধারে উল্লাসের পাশে সরিয়ে নিয়ে যাওয়ার আলোচনা হয় এদিন। আলোচনায় উপস্থিত ছিলেন বর্ধমান দক্ষিণের বিধায়ক খোকন দাস ,বর্ধমান উত্তরের বিধায়ক নিশীথ মালিক, বর্ধমান জেলা পরিষদের সভাধিপতি শম্পা ধারা, পূর্ব বর্ধমানের জেলাশাসক প্রিয়াংকা সিংলা সহ প্রশাসনের শীর্ষস্থানীয়রা।

প্রতিদিন সকালে মাছ সবজি এবং ফল বোঝাই লরি এসে ভিড় করে বর্ধমানের বি সি রোডে। তারপর প্রকাশ্য রাস্তার উপরেই পাইকারি বেচাকেনা চলে ।এর ফলে ওই এলাকায় যানজট সৃষ্টি হচ্ছিল। পাশাপাশি বর্ধমানের তেতুলতলা এবং রানীগঞ্জ বাজার ক্রমশই ঘিঞ্জি হয়ে উঠছে। তাই এই বাজার দুটির পাইকারি বেচাকেনা অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত হয়েছে বলে জানান বর্ধমান দক্ষিণের বিধায়ক খোকন দাস।

কয়েক বছর আগে, যানজট বেড়ে যাওয়ার কারণে, প্রাচীন এই বাজার দুটিকে বর্ধমানের এগ্রিকালচার ফার্ম এর কাছে সরিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত হয়। সেই সময় বেঁকে বসেন বর্ধমানের ব্যবসায়ী সমিতির সদস্যরা। ফলে প্রকল্পটি ঠাণ্ডা ঘরে চলে যায়। ইতিমধ্যেই শহরে যানজট বেড়ে যাওয়ায় শহরের প্রাণকেন্দ্রটিকে যানজটমুক্ত করতে চাইছে জেলা প্রশাসন। আর সেই লক্ষ্যেই প্রাচীন এই বাজার দুটি সরিয়ে নিয়ে যাওয়ার প্রাথমিক সিদ্ধান্ত হয়েছে। কিছুদিনের মধ্যেই এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে বলে জানান বর্ধমানের ব্যবসায়ী সমিতির নেতা চন্দ্রবিজয় যাদব।

Related posts

গণপুর গ্রামের প্রাণপুরুষ নরেন্দ্রনাথ চট্টোপাধ্যায়ের ১১১ তম জন্মদিন পালন

E Zero Point

বাপের বাড়ি যাওয়ার পথে জামালপুরে বাস থেকে নেমে রক্ত দিলেন গৃহবধূ চম্পা বেগম

E Zero Point

মেমারিতে বাস ও ৪০৭ গাড়ির ধাক্কায়, নিহত বাস চালক

E Zero Point

মতামত দিন