05/10/2022 : 4:07 AM
BREAKING NEWS
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

মেমারির মাটিতে পা রাখলেন মাউন্ট এভারেষ্টজয়ী

জিরো পয়েন্ট নিউজ, মেমারি,  ১২ সেপ্টেম্বর ২০২১:


হিমালয় পর্বতমালার অন্তর্গত “মাউন্ট এভারেস্ট”পৃথিবীর উচ্চতম শৃঙ্গ। চারিদিক রহস্যে ঘেরা। ভূগোল বইয়ের পাতায় এই কথা জানার পরই প্রায় সকলেরই ইচ্ছে জাগে “মাউন্ট এভারেস্ট”কে একবার চাক্ষুষ করার।

কিন্তু মাউন্ট এভারেস্টকে ছুঁয়ে দেখার সাহসিকতা তারাই দেখান যারা এই রহস্যময়, বিপদে ঘেরা, তুষারাবৃত পর্বতের প্রেমে পড়ে যান। এমনই একজন বাঙালি হলেন হাওড়ার মলয় মুখার্জি। যিনি ছোটবেলা থেকেই স্বপ্ন দেখতেন এই দুর্গম পর্বত কে স্পর্শ করবেন। অবশেষে তার স্বপ্ন, তার জেদ বাস্তবে পরিণত হয় ২০১৬ সালে। এই বছর তিনি সফল ভাবে “মাউন্ট এভারেস্ট” চূড়া স্পর্শ করতে সক্ষম হন।

চলতি বছরের করোনা মহামারী কে পিছনে ফেলে ১০ জন সদস্যের এক দলকে নেতৃত্ব দিয়ে হিমাচলের ইউনাম পর্বত শিখরে পৌঁছোতে সার্থক হয়েছেন  মলয় মুখার্জী। মাউন্ট রামজাক ছাড়া আরও বিভিন্ন বিপদসংকুল পর্বত শৃঙ্গ আরোহণ করার সার্থকতা অর্জন করেছেন তিনি জীবনের বিভিন্ন সময়ে । আশ্চর্য জনক ভাবে এগারো মাসে ৬টি পর্বত শৃঙ্গ আরোহণ করতে সক্ষম হয়েছেন তিনি।

এছাড়াও “গঙ্গা”র মোহনা সাগরদ্বীপ থেকে “গঙ্গা”র উৎস স্থল “গঙ্গোত্রী” হিমবাহ পর্যন্ত পায়ে হেঁটে পৌঁছাতে সক্ষম হন তিনি। তিনি শুধু হাওড়ার নয় গোটা পশ্চিমবঙ্গের তথা গোটা বাঙালীর গর্ব।

শুক্রবার এভারেষ্টজয়ী মলয় মুখার্জী মেমারির মাটিতে পা রাখলেন। তিনি মেমারি শহরের দুই গর্ব পর্বাতারোহী মহম্মদ নওয়াজ ও ওমর ফারুকের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। গত জুলাই মাসে মহম্মদ নওয়াজ মাউন্ট ইউনাম জয় করেছিলেন এবং তার পরেই সেপ্টেম্বরে শেখ ওমর ফারুক জয় করলেন শিনকুন ওয়েষ্ট শৃঙ্গের পাশে নামহীন শৃঙ্গ ।

প্রসঙ্গক্রমে মেমারি শহরের অন্যতম স্বেচ্ছাসেবী সংস্থা আঁচলএভারেষ্টজয়ী মলয় মুখার্জীকে তাদের সাধ্যমতো সম্মান জানালো।



Related posts

হাইকোর্টে তৃণমূল লিগ্যাল সেলের রক্তদান শিবির

E Zero Point

গলসি বিডিওর তৎপরতায় জাতীয় সড়ক থেকে উঠল ধান

E Zero Point

স্ত্রীর ঘারে কুরুলের কোপঃ মেমারি থেকে গ্রেপ্তার স্বামী

E Zero Point

মতামত দিন