29/11/2021 : 1:48 PM
আমার বাংলা দক্ষিণ বঙ্গ পূর্ব বর্ধমান

নতুনের স্বাদ সবাই পাক-বড়শুল কিশোর সংঘের মানবিক উদ্যোগ

জিরো পয়েন্ট নিউজ, মেমারি,  ৫ অক্টোবর ২০২১:


পূর্ব বর্ধমান জেলার মানচিত্রে ও বর্ধমান উত্তর বিধানসভার ক্ষেত্রে ‘বড়শুল কিশোর সংঘ’ যে অবিরাম মানবিক ও সামাজিক কর্মযজ্ঞ করে এক বিরল দৃষ্টান্ত স্থাপন করেছে বর্ধমানের বুকে। কখনো দেখা গিয়েছে আশ্রয়হীন পরিবারকে আশ্রয় দিতে, আবার লকডাউনে ক্ষুধার্তের মুখে তুলে দিয়েছে ক্ষুধা নিবারণের খাদ্য সামগ্রী। কখনো দেখা গিয়েছে দরিদ্র পরিবারের গৃহবধূর কৃত্রিম অঙ্গ প্রতিস্থাপন করতে, আবার লকডাউনে অসহায় দরিদ্র পরিবারের কন্যার বিবাহের সমস্ত ব্যয় ভার বহন করে সমাজের কাছে এক দৃষ্টান্ত মূলক বার্তা দিয়েছে এই বড়শুল কিশোর সংঘ।

কখনো মুমূর্ষ রোগীর কাছে প্রাণদায়ী জীবনদায়ী রক্ত পৌঁছে দিয়ে রোগীর প্রাণ রক্ষা করেছে আবার এলাকার মানুষের সুবিধার্থে রক্তদান শিবির করে রক্তের চাহিদা পূরণের চেষ্টা করেছে পাশাপাশি রক্তের গ্রুপ নির্ণায়ক শিবিরও করেছে। বড়শুল কিশোর সংঘের সামাজিক কর্মসূচি সম্পর্কে বলতে গেলে শেষ করা সম্ভব হবে না।

আর এই সকল সামাজিক কর্মকাণ্ডের যিনি কান্ডারী সেই বড়শুল কিশোর সংঘের সম্পাদক পার্থ ঘোষ এর নাম না বললেই নয়। পার্থবাবুর তার অক্লান্ত পরিশ্রম ও সাধু চিন্তাধারার মাধ্যমে এবং ও বড়শুল কিশোর সংঘের সকল সদস্যদের অক্লান্ত পরিশ্রমের দ্বারা তারা এই কাজ এলাকার বিভিন্ন প্রান্তে প্রায় করে চলেছে। তারা প্রমাণ করেছে যে ক্লাব, শুধুমাত্র তাস বা কেরাম খেলার জায়গা নয়। প্রতিটি ক্লাবের উচিত সমাজ গঠনে সামাজিক কাজের মাধ্যমে তাদের এগিয়ে আসা। সেই কাজটি নিরন্তর করে চলেছে পূর্ব বর্ধমান জেলার বর্ধমান দু’নম্বর ব্লকের বড়শুলকিশোর সংঘ।

এবার মহালয়ার পূর্ণ লগ্নে বড়শুল কিশোর সংঘ বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপূজা উপলক্ষে প্রায় ৫০০ অসহায় দরিদ্র মানুষের হাতে তুলে দিতে চলেছে নতুন বস্ত্র।



Related posts

মোবাইল ফোন কুড়িয়ে পেয়ে ফেরৎ দিল অষ্টম শ্রেণীর ছাত্র

E Zero Point

আজ পূর্ব বর্ধমানে করোনা আক্রান্ত ২৯০, শুধু বর্ধমান শহরে ১০৯ জন

E Zero Point

কৃষিবিল ও হাতরস গণধর্ষণ কান্ডের প্রতিবাদে তৃণমূলের মহামিছিল মেমারিতে

E Zero Point

মতামত দিন