27/01/2023 : 1:20 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমন্তেশ্বর

কঠিন ও তরল বজ্র পদার্থ নিষ্কাশন প্রকল্পের উদ্বোধন মন্তেশ্বরে

জিরো পয়েন্ট নিউজ, মেমারি,  ২০ নভেম্বর ২০২১:


বিশ্ব শৌচালয় দিবসে মন্তেশ্বর ব্লকের মাঝের গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত গাবরু পুর গ্রামে এস, এল, ডাব্লু, এম(SLWM) প্রকল্পের শুভ উদ্বোধন করলেন পূর্ব বর্ধমান জেলা পরিষদের সভাধিপতি ও রায়নার বিধায়িকা শম্পা ধারা। জাতির জনক মহাত্মা গান্ধীর উদ্যানে কঠিন ও তরল বজ্র পদার্থ নিষ্কাশন প্রকল্প আজ শুভ উদ্বোধন অনুষ্ঠিত হলো। প্রকল্প টি আনুমানিক কুড়ি (২০) লক্ষ টাকা ব্যয়ে নির্মিত হয়েছে।

প্রকল্পের মূল বিষয় এলাকার প্রতিটি বাড়িতে কঠিন, তরল পচনশীল বজ্র পদার্থ তিনটি করে প্লাস্টিকের 3 টি রঙের বালতি (টপ) দেয়া হবে, নির্দিষ্ট ভাবে সেই সকল কঠিন পচনশীল অপচনশীল বজ্র পদার্থ সেইসব বালতিতে রাখতে হবে। কর্মীরা প্রত্যেকদিন সেইসব বালতি থেকে বর্জ্য পদার্থ সংগ্রহ করে পচনশীল পদার্থকে নষ্ট করা হবে এই থেকে পরিবেশ দূষণ থেকে পরিবেশকে রিহাই পাবে। পচনশীল পদার্থকে জৈবসার তৈরি করা হবে , ব্যবহারযোগ্য করে তোলা হবে উপকৃত হবে।

ফিতে কেটে প্লান্ট এর শুভ উদ্বোধন করলেন জেলা পরিষদের সভাধিপতি শম্পা ধারা, মন্তেশ্বর পঞ্চায়েত সমিতির সভাপতি প্রতিমা সাহা, সহ-সভাপতি শেখ আহমদ হোসেন। এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন মন্তেশ্বর ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক গোবিন্দ দাস, মন্তেশ্বর ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের বি এম ও এইচ ডক্টর তনময় মন্ডল, মাঝের গ্রাম পঞ্চায়েত প্রধান বিপুল রায়, উপপ্রধা সুমন্ত রায়, সদস্য তাপস বিশ্বাস সহ বিশিষ্ট ব্যক্তিবর্গ।


Related posts

বিপ্লবী ক্ষুদিরাম বোসের প্রতি শ্রদ্ধার্ঘ অর্পণ চুঁচুড়া বিজেপির

E Zero Point

বৈদ্যুতিক চুল্লি বিপত্তি কালনায়, শহর জুড়ে চাঞ্চল্য

E Zero Point

সামান্য বৃষ্টিতেই জল জমে যায় বর্ধমান শহরের প্রাণ কেন্দ্রে-

E Zero Point

মতামত দিন