03/02/2023 : 2:43 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

জলের আর এক নাম জীবন – আমরা কি ভুুলতে বসেছি?

জিরো পয়েন্ট নিউজ, প্রেরণা দে, মেমারি, ১ ডিসেম্বর ২০২১:


জলের আর এক নাম জীবন- ছোটবেলায় একথা মুখস্ত করতে হতো আর বড়বেলায় সে কথা আরও সব নীতিকথার মতো ভুলে যায় আমরা। দেশে পেট্রোলের মূল্যবৃদ্ধি যেমন একটা সমস্যা ঠিক ভারতে ভূগর্ভস্থ পানীয় জলের স্তর নেমে যাচ্ছে অনেক নীচে। অদূর ভবিষ্যতে হয়তো রাস্তার মোড়ে মোড়ে পানীয় জলের পাম্প থেকে জল লিটার দরে কিনে পান করতে হবে এবং তার দাম হয়তো ১০ অথবা ২০ টাকার মিনারেল ওয়াটার নয় -১০০ টাকা লিটার দরে কিনতে হতে পারে। তাই রাস্তার ধারে হোক কিংবা ঘরের পানীয় জলের সঠিক ব্যবহার করা দরকার।

মেমারি পৌরসভা এলাকার প্রায় সমস্ত ঘরে ঘরে পৌরসভার পানীয় জলের লাইন পৌঁছে গেছে। তার সাথে সাথে রাস্তার বিভিন্ন মোড়ে, পাড়ায় পাড়ায় টাইম কলও আছে মানুষের সুবিধার্থে। কিন্তু অনেক সময় দেখা যায় সেই সব টাইমকলের নলটি ঠিক মত বন্ধ না হওয়ায় জলের অপচয় হয়। ঠিক এরকমই একটি টাইমকলের ছবি সোস্যাল নেটওয়ার্কের একটি পোষ্টে দেখা গেল।

ছবি-তন্ময় বিশ্বাসছবি-তন্ময় বিশ্বাস

প্রত্যক্ষদর্শীর মতে মেমারি্ হাটপুকুর সংলগ্ন এলাকায় এই টাইমকলটির নলটি প্রায় ৬ মাস যাবৎ যাবত খারাপ হয়ে পরে আছে। যতটা জল ব্যাবহার না হচ্ছে তার থেকে বেশী অপচয় হচ্ছে।


শুধু হাটপুকুরেই নয় মেমারি পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে ঘুরে দেখলে এরকম টাইমকল অনেক পাওয়া যাবে যেগুলো থেকে জলের অপচয় হচ্ছে। এ ব্যপারে মেমারি পৌরসভা কর্তৃপক্ষের হস্তক্ষেপ প্রয়োজন।

(আপনার এলাকার বিভিন্ন সমস্যার কথা ছবি ও ভিডিও সহ আমাদের লিখে পাঠান)


Related posts

সান্তাক্লজ হাজির বর্ধমানের বিভিন্ন প্রান্তে

E Zero Point

ফেরাতে হাল, ধরো লাল- তৃণমূল-বিজেপি বাংলার বিকল্প নয়ঃ ত্রিপুরার প্রাক্তন মুখ‍্যমন্ত্রী

E Zero Point

নতুন বছরে মাস্ক বিতরণ মেমারি থানার

E Zero Point

মতামত দিন