02/10/2022 : 12:36 PM
BREAKING NEWS
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

বুস্টার ডোজ নিতে উপচে পড়া ভীড় মেমারি হাসপাতালে

জিরো পয়েন্ট নিউজ, মেমারি,  ১০ জানুয়ারি ২০২২:


প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ঘোষণা করেছিলেন ১০ জানুয়ারি থেকে শুরু হবে বুস্টার ডোজ। সমগ্র দেশে আজ থেকে করোনা ভ্যাকসিনের বুস্টার ডোজ অ্যাপ্লিকেশন শুরু হয়েছে। শুরুতে তৃতীয় ডোজ দেওয়া হবে ফ্রন্টলাইন ওয়ার্কার এবং হেলথকেয়ার ওয়ার্কারদের ছাড়া ৬০ বছরের উপর যারা রয়েছেন, তাঁদের যাদের কোনও রকম গভীর রোগ এর সঙ্গে লড়াই করছেন। তাদেরও এই বুস্টার দোষ দেওয়া হবে।

দেশে প্রায় ১ কোটি হেলথ ওয়ার্কার ও ২ কোটি ফ্রন্টলাইন ওয়ার্কার্স রয়েছে। এ ছাড়া ৬০ বছরের বেশি প্রায় ১৩ কোটি বাসিন্দা রয়েছে। দেশের ১৬ কোটি বুস্টার ডোজ এই মুহূর্তে প্রয়োজন রয়েছে। দেশ, স্বাস্থ্য, মন্ত্রণালয় এর হিসেবে এবং গাইডলাইন অনুযায়ী তৃতীয় ভ্যাকসিন দেওয়া হবে। যার আগে দুটি ডোজ দেওয়া রয়েছে। অর্থাৎ যদি কেউ আগের ডোজে প্রথমটিকে কোভিশিল্ড নেন এবং তৃতীয় ডোজ তাই তাকে নিতে হবে। এইভাবে যদি কেউ প্রথম ডোজ কোভ্যাকসিনে নিয়ে থাকেন, তাহলে তাকে তৃতীয় ডোজও তাই নিতে হবে।

পূর্ব বর্ধমান জেলার মেমারি এক নম্বর ব্লকে মেমারি পৌরসভার অন্তর্গত মেমারি গ্রামীণ হাসপাতালে দেওয়া শুরু হলো করোনার বুস্টার ডোজ। ডোজ নিতে লাইনে দেখা গেল উপচে পড়া ভীড়। আজ সোমবার সকাল থেকেই মানুষের দীর্ঘ লাইন চোখে পড়ার মতো। অনেকের মুখে মাস্ক থাকলেও নেই দূরত্ব বিধি। এমনকি ভীড় নিয়ন্ত্রণ করতে হাসপাতাল অথবা প্রশাসনের পক্ষ থেকে কোন উদ্যোগ চোখে পড়েনি।


সরকার, প্রশাসন করোনা সর্তকবিধি পালন করার কথা বললেও কিংবা করোনা থেকে বাঁচতে সরকারের পক্ষ থেকে যতই ভ্যাকসিন, বুস্টার ডোজ দেওয়া হোক না কেন মানুষের মধ্যে স্বাস্থ্যবিধির সচেতনতা না আসা পর্যন্ত করোনা যে কিছুতেই পিছু ছাড়বে না সেটা সাধারণ মানুষ এখনোও বোঝেনি। মেমারি হাসপাতালের এই ছবি থেকেই তা স্পষ্ট।

Related posts

পুজোর বোনাসঃ মাসে ১০০০ টাকা ভাতা পুরোহিতদের

E Zero Point

জনতার দাবীঃ দয়া ভিক্ষা নয়, শিক্ষা, স্বাস্থ্য, কর্মসংস্থানের নতুন দিশা দেখাক রাজনৈতিক দলগুলো

E Zero Point

অসহায় মানুষদের কার্ড দিয়ে নিমন্ত্রণ করে অন্নসেবা

E Zero Point

মতামত দিন