04/02/2023 : 2:23 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

মেমারি পৌরসভার বিবেক চেতনা উৎসব পালন

জিরো পয়েন্ট নিউজ, মেমারি,  ১৩ জানুয়ারি ২০২২:


“সত্যের জন্য সব কিছুকে ত্যাগ করা চলে, কিন্তু কোনো কিছুর জন্য সত্যকে ত্যাগ করা চলে না।”
এই ভাবনাকে সামনে রেখে যাঁর জীবন অতিবাহিত হয়, তিনিই তো মহামানব। সেই ভারত পথিক স্বামী বিবেকানন্দের ১৬০ তম জন্মদিন উপলক্ষ্যে বিবেক চেতনা উৎসব পালিত হলো মেমারিতে।

বুধবার মেমারির চকদিঘী মোড়ে বিবেকানন্দের মূর্তিতে মাল্যদান ও পুষ্পার্ঘ্য অর্পণের মধ্য দিয়ে এই বিশেষ দিনটি পালন করল মেমারি পৌরসভা।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মেমারি পৌরসভার বর্তমান প্রশাসক স্বপন বিষয়ী, সহ পৌর প্রশাসক কৃষ্ণপদ বিশ্বাস, বর্তমান প্রশাসক মন্ডলীর সদস্য পল্লব চ্যাটার্জী, প্রাক্তন কাউন্সিলর শামসুল হক মির্জা, পৌরসভার প্রাক্তন কাউন্সিলর সুপ্রিয় সামন্ত, মেমারি যুব অফিসের কর্মী শান্তনু মুখার্জী, তৃণমূল কংগ্রেসের প্রাক্তন শহর সভাপতি অচিন্ত্য চ্যাটার্জী ও সহ-সভাপতি আশিষ ঘোষ দোস্তিদার, জয়হিন্দ বাহিনীর শহর সভাপতি অজিত সিং, বাস-ট্রেকার ইউনিয়নের সম্পাদক সুকান্ত হাজরা সহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তি বর্গ গন।

মেমারি পৌরসভার প্রশাসক স্বপন বিষয়ী জানান, করোনা বিধি মেনে ছোট্ট করে এই বিবেক চেতনা উৎসব পালন করা হলো। বিবেকানন্দর ভাবাদর্শে দীক্ষিত আমাদের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী রাজ্যবাসীর জন্য বিভিন্ন সেবামূলক কাজ করে চলেছেন। এছাড়াও তিনি মেমারিবাসী করে পৌরসভার করোনার বিধিনিষেধ মেনে চলার জন্য ধন্যবাদ দিয়ে বলেন, স্বাস্থবিধি মেনে চললেই আমরা করোনাকে হারিয়ে স্বাভাবিক জীবন যাপন করতে পারবো।

অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে মেমারি পৌরসভার সহ পৌর প্রশাসক কৃষ্ণপদ বিশ্বাস, স্বামী বিবেকানন্দর  “জীবে প্রেম করে যেই জন / সেই জন সেবিছে ঈশ্বর।” কথা স্মরণ করে বলেন, মেমারি অনেক যুবক ও স্বেচ্ছাসেবী সংগঠন প্রতিদিন জীব ও মানবসেবা করে চলেছে যা সকলের কাছে শিক্ষণীয়।

Related posts

মানবিক সেবা গ্রুপের শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি বর্ধমানে

E Zero Point

সঠিক সময়ে সঠিক জবাব দিতে জানেন মোদীজিঃ বর্ধমানে সাংবাদিক সম্মেলনে বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়

E Zero Point

প্লাইউড বোঝায় লরি উল্টে আগুন মেমারিতে

E Zero Point

মতামত দিন