29/09/2022 : 8:43 PM
BREAKING NEWS
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

উদযাপন নয়, স্বামীজির আর্দশের দিনযাপন করুনঃ মেমারি ১ বিডিও

জিরো পয়েন্ট নিউজ, মেমারি,  ১৩ জানুয়ারি ২০২২:


তিনি ছিলেন প্রকৃত দেশপ্রেমিক। তার দেশপ্রেম কারও কাছে গোপন নয়। তিনি কখনই মানুষকে সাহায্য করতে পিছপা হননি, মানুষের সেবা করাকে তিনি ঈশ্বরের উপাসনার সমান মনে করতেন। তাই তো তিনি বলেছিলেন “মানুষের সেবা করা হচ্ছে ঈশ্বরের সেবা করা।” ১২ ই জানুয়ারি, তিনি জন্মগ্রহণ করেছিলেন, যার নাম আমরা সবাই জানি, স্বামী বিবেকানন্দ, ডাকনাম বিলে। বর্তমান কোভিড পরিস্থিতিতেও তার জন্মদিন সারা দেশ জুড়ে পালিত হচ্ছে কোভিড বিধি মেনেই যার ব্যতিক্রম হল না পূর্ব বর্ধমান জেলার মেমারি এক নম্বর পঞ্চায়েত সমিতিতেও। এদিন মেমারি ১নম্বর পঞ্চায়েত সমিতি প্রাঙ্গণে বিবেকানন্দের মূর্তি তে মাল্যদান এর পাশাপাশি মূর্তির পাদদেশে পুষ্প নিবেদন করে এই মহানুভব যুগ পুরুষের প্রতি শ্রদ্ধা জানানো হয় মেমারি ১ নম্বর পঞ্চায়েত সমিতির পক্ষ থেকে।

উপস্থিত ছিলেন মেমারি ১ নম্বর পঞ্চায়েত সমিতির সভাপতি বসন্ত রুইদাস, সহ-সভাপতি শেখ মোয়াজ্জেম, মেমারি ১ নম্বর সমষ্টি উন্নয়ন আধিকারিক ড. এ এম ওয়ালিউল্লাহ, মেমারি বিধানসভার বিধায়ক মধুসূদন ভট্টাচার্য্য, পঞ্চায়েত সমিতির শিক্ষা ও ক্রীড়া কর্মাধ্যক্ষ আব্দুল হালিম সহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ। এছাড়াও উদ্বোধনী সঙ্গীত পরিবেশন করেন অনুভা নাড়ু।

মেমারি ১ নম্বর সমষ্টি উন্নয়ন আধিকারিক ড. এ এম ওয়ালিউল্লাহ জিরো পয়েন্টের প্রতিনিধিকে বলেন, বিবেকানন্দের বলে যাওয়া কথা গুলো আজও যুব সম্প্রদায়কে অনুপ্রাণিত করে চলেছে এবং স্বামীজীর বাণী ততদিন মানবসভ্যতাকে আলোকিত করতে থাকবে যতদিন পৃথিবীর অস্তিত্ব থাকবে। স্বামীজির জন্মদিনকে শুধু উদযাপন নয়, দিনযাপনের মাধ্যমে স্বামী বিবেকানন্দর আর্দশকে পালন করতে হবে। যুবসমাজকে তিনি স্বামীজির জীবনী ও লেখা পড়তে বলেন।

মেমারি ১ নম্বর পঞ্চায়েত সমিতির সভাপতি বসন্ত রুইদাস জানান কোভিড বিধি মেনে আমরা বিবেক চেতনা উৎসব পালন করলাম। উৎসবকে সাক্ষী রেখে মানুষের বিবেক জাগ্রত হোক এই প্রার্থনা।

Related posts

ডাঃ শ্যামাপ্রসাদ মুখার্জীর প্রয়াণ দিবসে মঙ্গলকোটে স্মরণ সভা

E Zero Point

গয়েশপুরে পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চের বিজ্ঞান মনস্কতা দিবস উদযাপন

E Zero Point

বর্ধমান কাটোয়া রোডে এলাকাবাসীর অবরোধ

E Zero Point

মতামত দিন