04/10/2022 : 9:56 PM
BREAKING NEWS
আমার বাংলাকালনাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমান

না ফেরার দেশে চলে গেলেন কালনার গরীবের ডাক্তার

জিরো পয়েন্ট নিউজ, কালনা,  ৪ সেপ্টেম্বর ২০২১:


কালনার গরীবের ডাক্তারবাবু তথা সিপিআইএম নেতা ডাক্তার গৌরাঙ্গ গোস্বামী কোভিড-নিমোনিয়ায় আক্রান্ত হয়ে গুরুতর অসুস্থ হয়েছিলেন গত ২৬ অগাষ্ট থেকে। কিন্তু বৃহস্পতিবার সকালে অবস্থার অবনতি হলে কলকাতার আর.এন. টেগোর হাসপাতালে ভর্তি ছিলেন।

শনিবার সকাল ৮টা ১০ মিনিটে কলকাতার  প্রয়াত হলেন গরীব মানুষের কাছে ৫ টাকার ডাক্তার নামে পরিচিত এই জনপ্রিয় চিকিৎসক। মৃত্যুকালে বয়স হয়েছিল ৭২ বছর।

ডাক্তার গৌরাঙ্গ গোস্বামী কলকাতায় মেডিক্যাল কলেজে পড়ার সময় বাম রাজনীতিতে তাঁর যোগদান। পরবর্তীকালে কালনায় প্র‍্যাকটিস শুরুর সাথে পুরোদমে শুরু করেন সিপিএমের যুব সংগঠনের কাজ। পরে ১৯৮৮ সালে তিনি সিপিএমের কালনা শহর লোকাল কমিটির প্রথম সম্পাদক হন। ৯০ এর দশকে কালনা পুরসভার কাউন্সিলর হয়ে পূর্ত বিভাগের দায়িত্ব নেন। এরপর ২০০০-২০১০ এই দশ বছর তিনি পুরসভার চেয়ারম্যান ছিলেন। প্রয়াত হবার শেষ দিন পর্যন্ত তিনি সিপিএমের কালনা শহর এরিয়া কমিটির সম্পাদক পদে বহাল ছিলেন।

ডাক্তার গৌরাঙ্গ গোস্বামীর রাজনৈতিক সত্বা ছাড়িয়ে মানুষ তাঁকে চিরকাল মনে রাখবে জনদরদী গরীবের ডাক্তার রূপেই। চিকিৎসকতার সাথে সাথে তিনি ছিলেন একজন সাহিত্যিকও। লিখেছেন অজস্র কবিতা-গল্প-নাটক ইত্যাদি। নিয়মিত যোগ দিতেন নানা সাহিত্যসভায়। ডঃ গৌরাঙ্গ গোস্বামীর প্রয়াণে কালনা তথা পূর্ব বর্ধমানের মানুষ শোকস্তব্ধ।



Related posts

সুপ্রিম কোর্টে দায়ের করা মামলায় রাজ্যের চল্লিশ হাজার আইনজীবী নিয়ে প্রশ্নচিহ্ন?

E Zero Point

জৌগ্রাম হাইরোডে দুর্ঘটনা, আহত ২

E Zero Point

কালনার নিষিদ্ধপল্লীর ছেলে মেয়েদের পাশে মহিলারা

E Zero Point

মতামত দিন