28/01/2023 : 10:10 PM
আমার বাংলাখণ্ডঘোষদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমান

৭৩তম প্রজাতন্ত্র দিবস উদযাপন ব্লক তৃণমূল কংগ্রেস কার্যালয়ে

জিরো পয়েন্ট নিউজ – কল্যাণ দত্ত, পূর্ব বর্ধমান, ২৬ জানুয়ারি ২০২২:


সংবিধান প্রবর্তনের স্মৃতিতে প্রতি বছর ২৬ জানুয়ারি তারিখটি প্রজাতন্ত্র দিবস হিসেবে উদযাপন করা হয়। ভারতে সাধারণতন্ত্র দিবস বা প্রজাতন্ত্র দিবস পালিত হয় ১৯৫০ সালের ২৬ জানুয়ারি তারিখে ভারত শাসনের জন্য ১৯৩৫ সালের ভারত সরকার আইনের পরিবর্তে ভারতীয় সংবিধান কার্যকরী হওয়ার ঘটনাকে স্মরণ করে। এটি ভারতের একটি জাতীয় দিবস।

প্রজাতন্ত্র দিবস ভারতের একটি জাতীয় উৎসব যা প্রতিবছর ২৬ জানুয়ারি পালিত হয়। প্রজাতন্ত্র দিবস রিপাবলিক ডে হিসাবেও পরিচিত।
প্রজাতন্ত্র দিবসে সেনাবাহিনীর জোয়ান কুচকাওয়াজ করে বেরোন এবং সুন্দর ও সংস্কৃতিক ট্যাবলো দিয়ে প্যারেডটি করা হয়। এই প্যারেডে ভারতের ঐশ্বর্য্য এবং ঐতিহ্য চিত্র সারা বিশ্বের কাছে তুলে ধরা হয়। একই সময়ে এই কুচকাওয়াজের প্রধান আকর্ষণগুলি হ’ল – সামরিক প্যারেড, সামরিক সরঞ্জামাদি প্রদর্শন এবং জাতীয় পতাকা। এই সমস্ত এই তিথির গুরুত্বপূর্ণ প্রতীক.। ভারতের জাতীয় পতাকাটির শীর্ষে গভীর জাফরান বর্ণের একটি অনুভূমিক তিরঙ্গা, যা মাঝখানে সাদা এবং সমান অনুপাতে নীচের অংশটি গাঢ় সবুজ।


প্রজাতন্ত্র দিবস উদযাপন হচ্ছে কলকাতা সহ রাজ্যের জেলায় জেলায়। ‘লক্ষীর ভান্ডার’ -সহ একাধিক সরকারি প্রকল্পের ট্যাবলো পদর্শন চলছে জেলায়। প্রজাতন্ত্র দিবস উদযাপন হচ্ছে কলকাতা সহ রাজ্যের জেলায় জেলায়। কলকাতার রেড রোডে করোনা বিধি মেনে পালিত হল প্রজাতন্ত্র দিবস।


২৬শে জানুয়ারি প্রজাতন্ত্র দিবস পালন করা হয় খণ্ডঘোষ ব্লক তৃণমূল কংগ্রেসের উদ্যোগে বাদুলিয়া তৃণমূল কংগ্রেস কার্যালয়-এর সন্নিকটে। জাতীয় পতাকা উত্তোলন করেন, খণ্ডঘোষ ব্লক সভাপতি অপার্থিব ইসলাম, উপস্থিত ছিলেন জেলা পরিষদ সদস্য বিশ্বনাথ রায়, শিক্ষক অনাবিল ইসলাম, সগড়াই অঞ্চল প্রধান শুভেন্দু কুমার পাল, ব্লক যুব সহ সভাপতি রাধাকান্ত মন্ডল সহ অনেকে।


ব্লক সভাপতি অপার্থিব ইসলাম বলেন, সংবিধানের সমস্ত আদর্শ রক্ষা, সংরক্ষণ এবং অনুসরণ করা আমাদের মূল লক্ষ্য। ৭৩তম সাধারণতন্ত্র দিবস উপলক্ষে সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জ্ঞাপন করেন খণ্ডঘোষ ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি অপার্থিব ইসলাম।

Related posts

কাটোয়ার নন্দীগ্রামে পেট্রোল এবং ডিজেলের মুল্যবৃদ্বির প্রতিবাদে তৃণমূলের মিছিল

E Zero Point

মঙ্গলকোটের ধারসোনা গ্রামে রাস্তা দখল করে আছে বালি, পাথর, অবিলম্বে সরানোর দাবি

E Zero Point

অভাবের তাড়নায় রেললাইনে আত্মহত্যা মেমারির নিমোতে

E Zero Point

মতামত দিন