03/02/2023 : 3:35 AM
আমার বাংলাপূর্ব বর্ধমানমেমারি

অবশেষে রাজ্যে স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় চালু করার ঘোষণা মুখ্যমন্ত্রীর

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক,  কলকাতা, ৩১ জানুয়ারি ২০২২:


অবশেষে রাজ্যে খুলছে স্কুল এবং কলেজ। ৩ ফেব্রুয়ারি থেকে রাজ্যে খুলছে স্কুল এবং কলেজ। আজ নবান্নে সাংবাদিক সম্মেলনে এমনটাই জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানান  “অষ্টম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত ক্লাস এবং পলিটেকনিক, বিশ্ববিদ্যালয়গুলো, কলেজ, আইটিআই আগামী ৩ ফেব্রুয়ারি বৃহস্পতিবার থেকে খুলে যাচ্ছে। ৪ ও ৫ তারিখ সরস্বতী পুজোর ছুটি থাকবে। প্রতিটা শিক্ষালয় সরস্বতী পুজো করে। ৩ তারিখ স্কুল খুললে পড়ুয়ারা পুজোটা করতে পারবে। শিক্ষকরাও সময় পাবে।

তবে ছোটদের প্রাইমারি খোলার বিষয়ে আপাতত কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। পঞ্চম থেকে সপ্তম শ্রেণি পর্যন্ত তাদের পাড়ায় পাড়ায় পাঠশালা অর্থাৎ শিক্ষালয় হবে। শিক্ষকরা ছোট ছোট জায়গা বেছে নেবেন সমস্ত পাড়ায়। সেখানেই ক্লাস নেওয়া হবে।”
বেশ কিছুদিন ধরে রাজ্যের সর্বত্র স্কুল খোলা নিয়ে বিভিন্ন অরাজনৈতিক সংগঠন, রাজনৈতিক শিক্ষক সংগঠন আন্দোলন করে আসছে। গত ২৩ জানুয়ারি মেমারি শহরেও অবিলম্বে স্কুল খুলুন এই দাবীতে একটি মিছিলও হয়। মিছিলে অংশগ্রহণকারী সকলেই মুখ্যমন্ত্রীর এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে। শিক্ষক মানস রায় এ প্রসঙ্গে জিরো পয়েন্ট কে জানান যে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে অজস্র ধন্যবাদ তিনি বিষয়টি গুরুত্বের সাথে দেখেছেন। কিন্তু পাড়ায় পাঠশালার ব্যপারে আরও চিন্তাভাবনা করতে অনুরোধ করবো। এটি একটি অপরিকল্পিত চিন্তাভাবনা। বরং রোটেশন পদ্ধতিতে প্রাইমারি লেভেলে পঠন-পাঠন চালু হোক। রাজ্যে স্কুলছুটের সংখ্যা বাড়ছে।

Related posts

বর্ধমানে “আজাদী কী অমৃত মহোৎসব”

E Zero Point

কৃষিবিল ও হাতরস গণধর্ষণ কান্ডের প্রতিবাদে তৃণমূলের মহামিছিল মেমারিতে

E Zero Point

৯০ হাজার টাকার স্কলারশিপ

E Zero Point

মতামত দিন