29/02/2024 : 9:12 PM
আমার বাংলাজামালপুরদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমান

মশাগ্রামে ভয়াবহ দুর্ঘটনা থেকে রক্ষা পেল শান্তিনিকেতন এক্সপ্রেস

জিরো পয়েন্ট নিউজ – নূর আহামেদ, মেমারি, ১১ ফেব্রুয়ারি ২০২২:


বছরের প্রথমেই উত্তরবঙ্গে ঘটে গিয়েছিলো বিরাট রেল দুর্ঘটনা। আবার ভয়াবহ দুর্ঘটনা থেকে রক্ষা পেল ডাউন শান্তিনিকেতন এক্সপ্রেস। জানা যায় শুক্রবার দুপুরে পূর্ব বর্ধমান জেলার জামালপুর থানার অন্তর্গত মশাগ্রাম রেলস্টেশন অতিক্রম হওয়ার পরই কর্তব্যরত গেটম্যান লক্ষ্য করেন শান্তিনিকেতন এক্সপ্রেসের ইঞ্জিনের পরেই দুনম্বর কামরার নীচের দিকে ধোঁয়া বেরুচ্ছে।

প্রায় সঙ্গে সঙ্গেই মশাগ্রাম রেলগেটের গেটম্যান সৌমেন সাঁতারা ট্রেনের গার্ড ও স্টেশন ম্যানেজারকে বিষয়টি জানান। মশাগ্রামের স্টেশন ম্যানেজার ওয়াকিটকির মাধ্যমে শান্তিনিকেতন এক্সপ্রেসের ড্রাইভারকে জানালে ট্রেন থামিয়ে দেন চালক । স্টেশন ম্যানেজার আরও জানান প্রাথমিক ভাবে বোঝা যাচ্ছে চাকার হাইড্রোলিকে ঘর্ষণেই আগুন ধরে।


স্টেশন ম্যানেজার এ কে বালা জানান অগ্নিনির্বাপক নিয়ে ট্রেনের কাছে হাজির হয়। অবশ্য আগেই ড্রাইভার ট্রেনের অগ্নিনির্বাপক দিয়ে আগুন নিভিয়ে ফেলেন। জানা যায় দুপুর ২ – ২১ মিনিট নাগাদ এই ঘটনাটি ঘটে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে ৩ – ১৫ মিনিট নাগাদ ট্রেনটি হাওড়ার উদ্দেশ্য রওনা দেয়।


এই ঘটনার ফলে ট্রেনের যাত্রীরা অনেকেই আতঙ্কে ট্রেন থেকে নেমে পড়েন। এক ট্রেন যাত্রী জানান মশাগ্রাম স্টেশন পার হওয়ার পরই হঠাৎই ট্রেন থেমে যায়। পরে বুঝতে পারি কিছু বিপদ হয়েছে এবং দেখতে পায় চালক নেমে সামনের দিকে কিছু করছে এবং জানতে পারি আগুন লেগেছে।

 

Related posts

সিভিক ও ভিপি সহ পুলিশ কর্মীদের স্বাস্থ্য বিষয়ক প্রশিক্ষণ শিবির

E Zero Point

কালনার প্রত্যন্ত গ্রামের মেয়ে অন্বেষার স্বপ্ন ডাক্তার হওয়া, বাধা অর্থাভাব

E Zero Point

বর্ধমানের গুরুদুয়ার কমিটিকে সংবর্ধনা ও স‍্যানিটাইজার স্ট‍্যান্ড প্রদান

E Zero Point

মতামত দিন