14/08/2022 : 10:08 PM
BREAKING NEWS
বিদেশ

আপনি কি জানেন যুদ্ধ বন্ধ করতে কি পদক্ষেপ গ্রহণ করা হলো?

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক,  ১৪ মার্চ ২০২২:


কড়া নিষেধাজ্ঞা থাকা শর্তেও থামানো যাচ্ছে না রাশিয়ার আক্রমণ, তাই আরও কঠোর পদক্ষেপ গ্রহণ, এমনটাই জানালো জি-৭ এর অন্তর্ভুক্ত বিদেশ মন্ত্রীরা।ইউক্রেনে ফের সাধারণ নাগরিকদের বাড়িতে হামলা। রুশ সেনার বিরুদ্ধে গুলি চালানোর অভিযোগ। এদিকে, ইউক্রেনের ওপর রাশিয়ার আক্রমণ বন্ধ না হলে আরও কড়া নিষেধাজ্ঞা, জানাল জি-৭-এর অন্তর্ভুক্ত দেশের বিদেশমন্ত্রীরা। এই ঘটনার মধ্যেই পুতিনকে ফোন জার্মানির চ্যান্সেলরের। রীতিমতো ধমকের সুরে তিনি বলেছেন, ‘ইউক্রেনের সঙ্গে শত্রুতা বন্ধ করুন, বরং তাঁদের সাহায্য করুন। এদিকে, এই সপ্তাহের শেষে রাশিয়ার সঙ্গে ইউক্রেনের তৃতীয় দফার আলোচনার সম্ভাবনা। জেপোরিজিয়ায় ইউরোপের বৃহত্তম পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে হামলা।

‘অবিলম্বে সেনা প্রত্যাহার করুন পুতিন।হামলার নিন্দা করে প্রতিক্রিয়া ন্যাটোর সেক্রেটারি জেনারেলের। ‘প্রতিবেশী দেশের প্রতি কোনওরকম খারাপ উদ্দেশ্য নেই’, জানালেন রাশিয়ার প্রেসিডেন্ট পুতিন। রাশিয়ায় নতুন পণ্য বিক্রি ও পরিষেবা দেওয়া বন্ধ করল মাইক্রোসফট, এমনটাই খবর এএফপি সূত্রে।রাশিয়া পারমাণবিক সন্ত্রাস চালাচ্ছে বলেও অভিযোগ করে ইউক্রেন। জাপানের প্রধানমন্ত্রীকে রাশিয়ার পারণমানবিক বিদ্যুৎ কেন্দ্রে হামলার কথা জানালেন ইউক্রেনের প্রেসিডেন্ট। বিশ্বজুড়ে নিরাপত্তায় যে সঙ্কট তা বুঝতে পেরেছি আমরা, জাপানের প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলার পর জানালেন জেলেনস্কি। এদিকে, পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে আগুন লাগায় উদ্বিগ্ন গোটা বিশ্ব।

ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কির সঙ্গে কথা বলেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। এ নিয়ে জরুরি ভিত্তিতে রাষ্ট্রপুঞ্জের নিরাপত্তা পরিষদের বৈঠক ডাকার আশ্বাস ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের। আন্তর্জাতিক পারমাণবিক শক্তি সংস্থার তরফেও ইউক্রেনের কাছে পরিস্থিতি সম্পর্কে জানতে চাওয়া হয়েছে।

Related posts

গর্ত বাড়ছে পৃথিবীতে

E Zero Point

এ কী করছে চিন! এবার রাশিয়ার শহর নিজের বলে দাবি করল বেজিং

E Zero Point

বৈশ্বিক অনুদানের তিন নম্বরে আজিম প্রেমজিঃ করোনাকালে ধনীদের দান উপহাস মাত্র

E Zero Point

মতামত দিন