27/09/2022 : 12:58 PM
BREAKING NEWS
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

মেমারিতে বালি বোঝাই ট্রাক্টরের দৌরাত্ম্যঃ কড়া পদক্ষেপ গ্রহণের হুঁশিয়ারি বিডিওর

জিরো পয়েন্ট নিউজ, এম.কে হিমু, মেমারি,  ১৯ মে ২০২২:


বালি বোঝাই ট্রাক্টরের দাপটে অসুবিধার সম্মুখিন হতে হচ্ছে পূর্ব বর্ধমান জেলার মেমারির চাঁচাই এলাকার বাসিদের। দীর্ঘদিন ধরে দামোদরের খাদান থেকে বালি বোঝাই ট্রাক্টর, লরি, ডাম্পার চাঁচাইয়ের প্রধান রাস্তার উপর দিয়ে যাতায়ত করে। স্থানীয় গ্রামবাসীদের অভিযোগ বেশিরভাগ ক্ষেত্রেই ট্রাক্টরে বালি ওভারলোড থাকে, তার উপর বালির ওপর কোনো ঢাকার ব্যবস্থা না করেই বালি বহন করা হয় গ্রামের ব্যস্ততম রাস্তা দিয়ে। ফলে হাওয়াই উড়ছে বালি, পথচলতি সাধারণ মানুষ থেকে স্কুল ছাত্রছাত্রীদের অসুবিধার সম্মুখিন হতে হয়। জানা যায় কিছুদিন আগে চাঁঁচাইয়ের গ্রামবাসীরা এই রাস্তা দিয়ে বালি বোঝাই গাড়ী যাতায়ত বন্ধ করে দিয়েছে। আর যার ফলে বালি ব্যবসায়ীরা ক্ষতির মুখে পড়েছে বলে জানা যায়।

সেই কারণে বৃহস্পতিবার সকালে মেমারি ১ নম্বর ব্লক অফিসের বিডিওর কাছে ট্রাক্টর চালক, মালিক ও এই কাজের সাথে যুক্ত ব্যক্তিরা একটি লিখিত ডেপুটেশন জমা করেন এবং যাতে ওই এলাকার রাস্তা দিয়ে বালি বোঝাই গাড়ী যাতায়ত করতে পারে।

এই বিষয়ে মেমারি ১ নম্বর ব্লকের বিডিও ড. এ. এম. ওয়ালিউল্লাহ জিরো পয়েন্ট-এর প্রতিনিধির মুখোমুখি হয়ে বলেন যে, আবেদনকারীদের সমস্যা সমাধানের আশ্বাস তিনি দিয়েছেন কিন্তু তার সাথে সাথে যদি ওভারলোড ও আইন ভঙ্গের অভিযোগ আসে তাহলে তিনি কড়া ব্যবস্থা নেবেন আইন ভঙ্গকারীদের বিরুদ্ধে। এর পাশাপাশি অতর্কিতে অভিযানও চালানো হবে প্রশাসন থেকে। ওভারলোড হলে বালির গাড়ি সিজড করা হবে। এছাড়াও তিনি বলেন, বাকী নিয়ম আগের মতোই থাকবে। স্কুল চলাকালীন ও রাতের বেলা বালির গাড়ি ঐ রাস্তা দিয়ে যাতায়ত করবে না।

স্থানীয় এক গ্রামবাসীর অভিযোগ, এ ব্যপারে প্রশাসনের কড়া পদক্ষেপ গ্রহণ করা দরকার। বালির ওভাললোড ও অনিয়ন্ত্রিত গতির জন্য ভবিষ্যতে বড় দুর্ঘটনা ঘটলে প্রশাসন দায় এড়িয়ে যেতে পারবে কি?

 

Related posts

কালনার নিভুজিতে পাটের গোডাউন ভস্মীভূত 

E Zero Point

সিভিল ইঞ্জিনিয়ারিং মেটেরিয়াল টেস্টিং ল্যাবের উদ্বোধন

E Zero Point

ডিমের উপর অভিনব শিল্পকর্ম কালনার প্রসেনজিত দাসের

E Zero Point

মতামত দিন