07/10/2022 : 11:51 AM
BREAKING NEWS
আমার বাংলাগুসকরাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমান

ওয়ার্ডের সমস্যা ও সমাধান সংক্রান্ত আলোচনা

জিরো পয়েন্ট নিউজ – জ্যোতি প্রকাশ মুখার্জ্জী, গুসকরা, ৩০ মে ২০২২:


কেউ বলেন জনপ্রতিনিধি ও সাংবাদিকদের সম্পর্ক সাপে-নেউলে, কেউ বলেন বন্ধুত্বপূর্ণ। যেকোনো রাজনৈতিক দলের খুব কম সংখ্যক জনপ্রতিনিধি তার বিরুদ্ধে লেখা সত্য ঘটনা স্পোর্টিংলি মেনে নেন। না মানলেই সংশ্লিষ্ট সাংবাদিকের উপর রে রে করে ঝাঁপিয়ে পড়ে তার অনুগামীরা।তারপরও একই মঞ্চে এবং একই সঙ্গে পাশাপাশি বসিয়ে জনপ্রতিনিধি ও সাংবাদিকদের সম্বর্ধনা – কার্যত এক বিরল ঘটনা। গুসকরা পুরসভার ৭ নং ওয়ার্ডের তৃণমূল কর্মীদের সৌজন্যে এই বিরল ঘটনার সাক্ষী থাকার সুযোগ পেল গুসকরা শহর বাসীর একাংশ। যদিও উদ্যোক্তাদের বক্তব্য – এইসব সাংবাদিকরা আমাদের সমাজসেবামূলক কাজগুলো যথাযথ গুরুত্ব দিয়ে তুলে ধরেন।

সম্বর্ধনা অনুষ্ঠান শেষ পর্যন্ত পরিণত হয় আলোচনা সভায়। সেই সভায় উপস্থিত ছিলেন স্হানীয় বিধায়ক অভেদানন্দ থাণ্ডার, চেয়ারম্যান কুশল মুখার্জ্জী, ভাইস চেয়ারম্যান বেলি বেগম, ৭ নং ওয়ার্ডের কাউন্সিলর সুব্রত শ্যাম, সংশ্লিষ্ট ওয়ার্ড সভাপতি বিধান দাস, যুব সভাপতি সওগত মল্লিক, দীর্ঘদিনের লড়াকু নেতা প্রদীপ কোনার সহ অসংখ্য তৃণমূল কর্মী। মহিলাদের উপস্থিতি ছিল চোখে পড়ার মত। এর আগে ৭ নং ওয়ার্ডের পক্ষ থেকে কপালে চন্দনের টিপ পড়িয়ে এবং হাতে পুষ্পস্তবক ও ছোট্ট উপহার তুলে দিয়ে অতিথিদের সঙ্গে সঙ্গে উপস্থিত সাংবাদিকদের বরণ করে নেওয়া হয়।

চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানকে কাছের মানুষ ও কাজের মানুষ বলে সম্বোধন করে বিধায়ক বলেন – শহরের উন্নতির জন্য আপনারা ওদের দিকে সহযোগিতার হাত বাড়িয়ে দিন এবং নিজ নিজ এলাকার সমস্যাগুলি তুলে ধরুন। আমিও আপনাদের পাশে আছি। আমাদের লক্ষ্য গুসকরাকে সেরা শহরে পরিণত করা।

ভাইস চেয়ারম্যান বেলি বেগম বললেন – আমাদের কাজের মূল্যায়ন করে আজ থেকে পাঁচ বছর পর বিদায় বেলায় সম্বর্ধনা দিলে হয়তো সেটার তাৎপর্য আলাদা হতো। তবুও আমরা সবার সহযোগিতায় আপনাদের সম্বর্ধনার মর্যাদা রাখার চেষ্টা করব।অন্যদিকে চেয়ারম্যান কুশল মুখার্জ্জী তার বক্তব্যে গুসকরার বিভিন্ন সমস্যা এবং সেগুলো সমাধানের ব্যাপারে কি কি উদ্যোগ নেওয়া হচ্ছে সেগুলি সবিস্তারে বর্ণনা করেন। গুসকরা শহরকে প্লাস্টিক মুক্ত করার জন্য পুরসভার পাশাপাশি গুসকরাবাসীর সচেতনতার উপর জোর দেন।

এরপর ৭ নং ওয়ার্ডের বিভিন্ন পাড়ার বাসিন্দারা নিজ নিজ এলাকার সমস্যা বিশেষ করে রাস্তা, নিকাষী সমস্যা এবং স্ট্রীট ল্যাম্প সংক্রান্ত অসুবিধা চেয়ারম্যানের সামনে তুলে ধরেন। কিছু কিছু ক্ষেত্রে বাড়ি সংক্রান্ত সমস্যা উঠে আসে। কাউন্সিলর সমস্যাগুলি লিপিবদ্ধ করেন এবং চেয়ারম্যান যত দ্রুত সম্ভব সমস্যাগুলো সমাধানের প্রতিশ্রুতি দেন।

Related posts

বেআইনিভাবে গ্যাস সিলিন্ডার মজুদ মেমারিতে, গ্রেপ্তার ১

E Zero Point

বর্ধমানে গাছ হাসপাতাল

E Zero Point

গুরু পূর্ণিমা পালন কল্পতরু ভবনে

E Zero Point

মতামত দিন