29/09/2022 : 8:00 PM
BREAKING NEWS
অন্যান্য

“মাটির কথা” লোকসংস্কৃতি অনুষ্ঠান

জিরো পয়েন্ট নিউজ – জয়দীপ মৈত্র, দক্ষিন দিনাজপুর, ১২ জুন ২০২২:


দক্ষিণ দিনাজপুর জেলা প্রেসক্লাবের গঙ্গারামপুর শাখার উদ্যোগে শনিবার সন্ধ্যায় গঙ্গারামপুর পৌরসভার দেবীকোট ভবনে অনুষ্ঠিত হল “মাটির কথা” ও গান বিষয়ক কর্মশালা ও লোকসাংস্কৃতিক অনুষ্ঠান ও পরিবেশের কথা মাথায় রেখে ও বিশ্ব উষ্ণায়নকে দূরে রাখতে মাটির কথা ভেবে মাটির কাছে ফিরে যেতেই বৃক্ষ বিতরণ করা হয়। “মাটির কথা” শীর্ষক কর্মশালা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দক্ষিণ দিনাজপুর জেলার লোকসংস্কৃতির কবিগান, পালা, গান, ভাওয়াইয়া শিল্পীরাও, যারা কবিগান, পালা, গান, ভাওয়াইয়া গান গেয়ে এই লোকসংস্কৃতির মধ্য দিয়ে মাটির কাছে ফিরে যাওয়ার চেষ্টায় এক আবহ পরিবেশ তৈরি করেন তারা। এই অনুষ্ঠানটির আয়োজক ছিল দক্ষিণ দিনাজপুর জেলা প্রেসক্লাবের গঙ্গারামপুর শাখার সাংবাদিকরা।

দক্ষিণ দিনাজপুর জেলা প্রেসক্লাবের গঙ্গারামপুর শাখার সাংবাদিকরা সহ আরও অন্যান্যরা উপস্থিত ছিলেন এদিনের অনুষ্ঠানে। পাশাপাশি এদিন শিল্পীদের সংবর্ধনা দেওয়ার পাশাপাশি গঙ্গারামপুর পৌরসভার চেয়ারম্যান প্রশান্ত মিত্রকে সংবর্ধনা জানানোর সাথে তাকে উত্তরীয় পরিয়ে স্বাগত জানান প্রেসক্লাবের সকলেই। এদিন অনুষ্ঠান চলাকালীন বিভিন্ন রকম গ্রাম বাংলার “মাটির কথা” অনুষ্ঠানে নানান ধরনের লোকসংস্কৃতির পর্ব চলে।

উপস্থিত গঙ্গারামপুর পৌরসভার চেয়ারম্যান প্রশান্ত মিত্র এই অনুষ্ঠানের বিষয়ে বক্তব্য রাখেন, এর পাশাপাশি লোকসংস্কৃতির শিল্পীদের বিশেষ তিনজনের হাতে মানপত্র তুলে দেওয়া হয়। মানপত্র তুলে দেন গঙ্গারামপুর পৌরসভার চেয়ারম্যান প্রশান্ত মিত্র এছাড়াও উপস্থিত সকল শিল্পীদের মধ্যে বৃক্ষ বিতরণ করা হয়। পাশাপাশি দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর মহাকুমার প্রেসক্লাবের উদ্যোগে খোদ গঙ্গারামপুরে “মাটির কথা” শীর্ষক কর্মশালা অনুষ্ঠানে এমন লোকসংস্কৃতি অনুষ্ঠান হওয়ায় সাধুবাদ জানিয়েছেন জেলার সংস্কৃতিমনস্ক মানুষ সহ সকলই।

Related posts

লকডাউনে ভুক্তভোগী মানুষের পাশে ‘স্বপ্নছায়া’

E Zero Point

মেমারিতে পরীযায়ী শ্রমিকদের জন্য সিপিআইএম-এর অবস্থান বিক্ষোভ

E Zero Point

দিল্লির পরিযায়ী শ্রমিকদের জন্য দেশের ফার্স্ট লেডি তৈরি করছেন মাস্ক

E Zero Point

মতামত দিন