01/10/2022 : 2:58 AM
BREAKING NEWS
অন্যান্য

স্বেচ্ছায় রক্তদান শিবির

জিরো পয়েন্ট নিউজ – জ্যোতি প্রকাশ মুখার্জ্জী, মঙ্গলকোট, ১ মার্চ ২০২১:


আগেও বারবার প্রমাণ করেছেন তিনি শুধু ব্যবসায়ী নন একজন সমাজসেবীও। সেই দৃষ্টান্ত আবার রাখলেন পশ্চিম মঙ্গলকোটের সরুলিয়ায় অবস্থিত সত্যনারায়ণ হিমঘরের কর্ণধার সঞ্জীব কোনার। মূমূর্ষু মানুষের রক্তের চাহিদা মেটানোর জন্য তার উদ্যোগে এবং স্বেচ্ছাসেবী সংস্হা ফ্রেণ্ডস ইন নিড এণ্ড ডিড এর সক্রিয় সহযোগিতায় ২৪ ফেব্রুয়ারি হিমঘরের নিজস্ব চাতালে আয়োজিত হয় এক স্বেচ্ছায় রক্তদান শিবির।

এই শিবিরে ১১০ জন রক্তদান করেন। রক্তদাতাদের মধ্যে বেশ কয়েকজন মহিলা ছিলেন। বর্ধমান হাসপাতালের ব্লাড ব্যাঙ্ক শাখা এই রক্ত সংগ্রহ করে। সংগৃহীত রক্ত হাসপাতাল কর্তৃপক্ষের হাতে তুলে দেওয়া হয়। কোভিড পরিস্হতিতে নিয়মের জাঁতাকলে পড়ে আরও প্রায় শতাধিক রক্তদাতা রক্ত দিতে না পেরে ফিরে যান।


রক্তদাতাদের উৎসাহিত করার জন্য শিবিরে উপস্থিত ছিলেন মঙ্গলকোটের বিডিও জগদীশ ঘারুই, এপিও সুশান্ত প্রামাণিক, মঙ্গলকোট থানার আই.সি পিণ্টু মুখোপাধ্যায়, সুব্রত কোনার সহ অনেক বিশিষ্ট ব্যক্তি। রক্তদান শিবিরকে কেন্দ্র করে এলাকার আলু ব্যবসায়ী, আলু চাষী ও সাধারণ মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ দেখা যায়।

রক্তদান শিবিরের আয়োজন করার জন্য বিডিও জগদীশ বাবু উদ্যোক্তাদের ধন্যবাদ জানান। তিনি আশা করেন এই হিমঘর আগামী দিনে আবার রক্তদান শিবিরের আয়োজন করবে। একই সুর শোনা গেল আইসির মুখেও।


অন্যদিকে হিমঘরের কর্ণধার সঞ্জীব কোনার শিবিরকে সফল করার জন্য রক্তদাতাদের ধন্যবাদ জানান। তিনি বলেন যেভাবে মানুষ আগ্রহ দেখিয়েছে এবং সাধারণ মানুষ সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে তাতে আমি অভিভূত। নিয়মের বেড়াজালে পড়ে আজ যারা রক্ত দিতে পারেননি তিনি আশা করেন আগামী দিনে তারা রক্ত দিতে এগিয়ে আসবে।

Related posts

ভারতীয় রেলের ১৫ জোড়া (৩০টি) বিশেষ ট্রেনের সময়সূচীর ঘোষণা

E Zero Point

ঈদের শাড়ী নিয়ে ফেরার পথে দূর্ঘটনায় মৃত্যু গলসিতে

E Zero Point

আমাদপুরের বিজরায় খাদ্য সামগ্রী প্রদান

E Zero Point

মতামত দিন