05/02/2023 : 7:39 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

রেলের উচ্ছেদ অভিযানঃ মেমারিতে বিপাকে স্টেশন চত্বরের বাসিন্দা ও ব্যবসায়ীরা

জিরো পয়েন্ট নিউজ, মেমারি,  ১৩ জুন ২০২২:


প্রায় ৭০-৮০ বছর ধরে বাস করছে ওরা, কিছু ব্যবসায়ী ৩০-৪০ বছর ধরে ব্যবসা করছেন পূর্ব বর্ধমান জেলার মেমারি থানার অন্তর্গত পাল্লারোড স্টেশন চত্বরে। কিন্তু হঠাৎ একটি নোটিশে তাদের মাথার ছাদ উড়ে গেল। পূর্ব রেলওয়ে থেকে ১৮/০৫/২০২২ তারিখে জারি হওয়া একটি নোটিশে পাল্লারোড স্টেশন রেলওয়ে কলোনিতে অবৈধ ভাবে বসবাসকারীদের উচ্ছেদ করার জন্য আগামী ১৪ জুনের তারিখ নির্ধারিত করা হয়।

ফলে রেল স্টেশনের চত্বরের বাসিন্দা ও ব্যবসায়ীরা বিপাকে।কার্যত এই নোটিশ দেখতেই চক্ষু চড়ক গাছ ব্যবসায়ী ও দখলদারির।

নিজেদের বাসস্থান পেতে ৭০টি পরিবার পাল্লা রোড রেল স্টেশনের সামনে প্রতীকি অনশন, বিক্ষোভ ও ধর্ণায় বসে। বিক্ষোভকারীদের কথায় এই মুহূর্তে কোথায় যাবে তা কুল কিনারা খুঁজে পাচ্ছেন না। ব্যবসায়ীরা জানান, দীর্ঘদিন ধরে তাঁরা গুমটি এবং ফুটপাতে বসে ব্যাবসা করে আসছেন,সুতরাং রেল কর্তৃপক্ষ যদি এখান থেকে সরিয়ে দেয় তাহলে বউ বাচ্চাদের নিয়ে পথে বসতে হবে।
অন্যদিকে রেল কর্তৃপক্ষের সূত্রে জানাগেছে রেলের লাইনের ট্রাক বাড়বে, এছাড়া পাল্লা রোড স্টেশনকে আরো উন্নত করা হবে। সেই কারণেই এই উচ্ছেদ অভিযান।
পাল্লারোডের বাসিন্দা ও বিশিষ্ট সমাজসেবী সন্দীপন রায় জানান, এটা অনস্বীকার্য যে তারা অবৈধভাবে এখানে দীর্ঘদিন ধরে বসবাস করছেন কিন্ত মানবিক দৃষ্টিভঙ্গীতে তাদের পুনর্বাসন করা উচিৎ রেল কর্তৃপক্ষের।

Related posts

কালনায় তিল চাষে একশো শতাংশ ক্ষতি

E Zero Point

পূর্ব বর্ধমানে খেলার মাঠে আগুন, এলাকায় চাঞ্চল্য

E Zero Point

বার্ধক্য ভাতা না পেয়ে চরম বিপাকে আদিবাসী বৃদ্ধা

E Zero Point

মতামত দিন