29/09/2022 : 8:03 PM
BREAKING NEWS
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমান

শিক্ষাকর্মীদের কনভেনশন বর্ধমান শহরে

জিরো পয়েন্ট নিউজ – এস. নূরুল, কান্দি, ৩০ জুন ২০২২:


রবিবার বর্ধমান শহরে আফতাব এভিনিউ এ নিখিলবঙ্গ শিক্ষক সমিতির এ বি টি এ জেলা অফিস আমোদ বিহারী বসু ভবনে পূর্ব বর্ধমান জেলা শিক্ষাকর্মী কনভেনশন অনুষ্ঠিত হলো।চিরাচরিত প্রথা পালনের মধ্যে দিয়ে সকাল সাড়ে দশটায় সভা শুরু হয় ।উদ্বোধনী ভাষণ দেন এ বি টি এ রাজ্য নেতৃত্ব শশধর মিস্ত্রী।তিনি  বলেন ছাত্র ছাত্রী, শিক্ষক শিক্ষিকা ও শিক্ষাকর্মী এই তিন স্তম্ভ  নিয়ে একটি বিদ্যালয় চলে অথচ বর্তমানে বিদ্যালয়ে শিক্ষক শিক্ষিকার পাশাপাশি শিক্ষাকর্মী দের কোনো নিয়োগ নেই।

দিন দিন কাজের এত চাপ যে বিদ্যালয় গুলি পঞ্চায়েত, না বিডিও অফিস বোঝা দায়, যার বেশি চাপ সামলাতে হয় অল্প সংখ্যক শিক্ষা কর্মী নিয়ে।এই শিক্ষা বহির্ভূত কাজ বেড়েই চলেছে ।তাদের কোনো জব চার্ট নেই।তিনি বর্তমান সরকারের শিক্ষা ক্ষেত্রে নিয়োগ সহ আরাজগতার সমালোচনা করেন।তিনি বলেন অনেক বিদ্যালয়েই শিক্ষকতা করার মতো যোগ্য শিক্ষাকর্মী আছে, তাদের ডিপার্টমেন্টাল প্রমোশন এর মত শিক্ষক নিয়োগ পরীক্ষায় সংরক্ষণ জরুরি।

তাদের কাজের চাপ অনুযায়ী বেতন কাঠামো উন্নত করার কথাও বলেন। এর পর গোটা জেলার সতেরটি জোন থেকে শিক্ষাকর্মীদের পক্ষে তাদের দাবি ও অভিযোগ নিয়ে আলোচনা করা হয়। শেষে জবাবি ভাষণ দেন এবি টি এ পূর্ব বর্ধমান জেলা সম্পাদক সুদীপ্ত গুপ্ত। মোট ৮০ জন মতো শিক্ষা কর্মী সহ একশত জনের কাছাকাছি উপস্থিত ছিলেন।

সভায় এ বি টি এ জেলা নেতৃবৃন্দ সহ সভা পরিচালনা করেন জেলা শিক্ষা কর্মী উপ সমিতি র কনভেনর তথা মেমারি জোন সম্পাদক সৌমিত্র ব্যানার্জী।সভার কাজ বেলা দুটোর সময় শেষ হয়।

 

Related posts

জেলায় ১৬ – ০, করোনা শূণ্য কবে হবো? পূর্ব বর্ধমানে আজ ৬৩২ জন করোনা আক্রান্ত

E Zero Point

মালদা বিধানসভা কেন্দ্রে আবারো ভাঙ্গন বিজেপিতে

E Zero Point

বিডিওকে হুঁশিয়ারি-পালিয়ে বাঁচতে পারবেন নাঃ কালনা ও মন্তেশ্বর কৃষকসভার বিক্ষোভ

E Zero Point

মতামত দিন