27/09/2022 : 11:22 AM
BREAKING NEWS
Top Newsআমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

র‍্যালির শেষে টিফিন খেয়ে অসুস্থ ৬৪ পড়ুয়া, ব্যপক বিক্ষোভ মেমারির নবস্থায়

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, মেমারি,  ২২ জুলাই ২০২২:


প্লাস্টিক ব্যবহারের বিরুদ্ধে এলাকাবাসীকে সচেতন করার জন্য মেমারি থানার অন্তর্গত নবস্থা- ১ গ্রাম পঞ্চায়েতের উদ্যোগে বর্ধমান ২ ব্লকের আউশা প্রাথমিক বিদ্যালয়ে পড়ুয়ারাদের নিয়ে একটি র‍্যালি র আয়োজন করা হয়েছিল। সেই র‍্যালি তেই কচিকাঁচাদের হাতে তুলে দেওয়া হয়েছিল বিস্কুটের প্যাকেট ও প্যাকেটজাত ঠান্ডা পানীয়-সহ কিছু খাবার। আর সেই খাবার খেয়ে একের পর এক পড়ুয়া অসুস্থ হয়ে পড়ার ঘটনায় তীব্র আলোড়ন পড়েছে। জানা যায় সঙ্গে সঙ্গে প্রশাসনের উদ্যোগে অধিকাংশ পড়ুয়াদের চিকিৎসার জন্য পাঠানো হয় বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে। কিছু পড়ুয়াদের পাঠানো হয় বড়শুল ব্লক স্বাস্থ্যকেন্দ্রে।


এদিকে ছেলেমেয়েদের এইভাবে অসুস্থ হয়ে পড়ায় ক্ষোভে ফেটে পড়েন অভিভাবকরা। বর্ধমান- কালনা রোড অবরোধ করে দেন তাঁরা। বন্ধ হয়ে যায় যান চলাচল। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে বর্ধমান উত্তরের বিধায়ক নিশীথ মালিক পৌঁছলে তাকে ঘিরেও বিক্ষোভ দেখাতে থাকেন স্থানীয় ও পড়ুয়াদের বাবা মায়েরা। খবর পেয়ে অবরোধ তুলতে মেমারি থানার  বিশাল পুলিশ বাহিনী পৌঁছায় এলাকায়। অভিযোগ বিক্ষোভকারীরা পুলিশ কে দেখে ইট, পাটকেল ছুঁড়তে শুরু করলে পুলিশ লাঠি উঁচিয়ে জনতাকে ছত্রভঙ্গ করে পরিস্থিতি সামাল দেওয়া চেষ্টা করে।

বর্ধমান মেডিকেল কলেজ ও হাসপাতালের শিশু বিভাগের প্রধান ডা. কৌস্তভ নায়েক বলেন,” মোট ৬৪জন বাচ্ছা কে অসুস্থ অবস্থায় ভর্তি করা হয়েছে, কোনো তরল পানিও বা খাবার খাওয়ার জন্য সমস্যা তৈরি হয়েছে। তবে দ্রুত চিকিৎসা শুরু হওয়ায় সকলেই বর্তমানে সুস্থ আছে।

বর্ধমান উত্তরের বিধায়ক নিশীথ মালিক সংবাদমাধ্যমকে জানান, সুপরিকল্পিত ভাবে আউশা প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও বর্ধমান উত্তর বিধানসভার বিজেপির প্রার্থী রাধাকান্ত রায় সুপরিকল্পিত কিছু অভিভাবককে মিথ্যা প্ররোচনা দিয়ে স্থানীয় বিজেপির দুষ্কৃতিদের দিয়ে এই হাঙ্গামা করিয়েছে। প্রশাসন উদ্যোগ নিয়ে বাচ্চাদের হাসপাতালে পাঠানোর সময় বিজেপির দুষ্কৃতিরা অ্যাম্বুলেন্স ভাঙচুর করে। তিনি এই ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের দাবী করছি এবং দোষীদের উপযুক্ত শাস্তি দিতে হবে।

বর্ধমান ২ ব্লকের  তৃণমূল যুব সভাপতি সৌভিক পান জানান, এই ঘটনাকে কেন্দ্র করে বিজেপির আশ্রিত গুন্ডারা পঞ্চায়েত কর্মীদের উপর হামলা চালায় ও পঞ্চায়েত অফিস ভাঙচুর করে। বেশ কিছু বাচ্চারা অসুস্থ হয়েছ, তাদের চিকিৎসার জন্য স্থানীয় হেল্থ সেন্টারের স্বাস্থ্যকর্মীরা এসে প্রাথমিক চিকিৎসা করানো হয় এবং তড়িঘড়ি বর্ধমান মেডিকেল হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করা হয় পঞ্চায়েতের পক্ষ থেকে।

আউশা প্রাথমিক বিদ্যালয়ের পরিচালন সমিতির সদস্য শেখ শরীফ জানান যে, শুক্রবার থাকায় নামাজের জন্য তৈরি হচ্ছিলাম, হঠাৎ উপপ্রধানের ফোন আসে স্কুলে বাচ্চারা অসুস্থ হয়েছে কিছু বহিরাগত দ্বারা বিক্ষোভ হচ্ছে, আমার নিজের বাচ্চাও সেখানে পড়ে। সেখানে গিয়ে দেখি বিজেপি আশ্রিত দুষ্কৃতিরা পঞ্চায়েত কর্মীদের মারধোর করছে, উপপ্রধানের গায়েও হাত তুলেছে, আমি নিজেও অল্প বিস্তর আহত হয়েছি।

এই ঘটনা আউশা গ্রামে ব্যপক চাঞ্চল্য ছড়িয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত পুলিশের নজরদাড়িতে আছে গোটা বিষয়টি, পুলিশ তদন্ত শুরু করেছে।

Related posts

জনসাধারণের মধ্যে সচেতনতার বার্তা পৌঁছে দিতে বর্ধমানের রাস্তায় করোনা যোদ্ধারা

E Zero Point

মেমারিতে তৃণমূল কংগ্রেসের রক্তদান শিবির

E Zero Point

শতাধিক বিজেপি কর্মী তৃণমূল কংগ্রেসে যোগদান মঙ্গলকোটে

E Zero Point

মতামত দিন