24/09/2022 : 3:52 PM
BREAKING NEWS
Top Newsআমার বাংলা

গ্রেপ্তার অর্পিতা মুখোপাধ্যায়, ইডির নজরে পশ্চিম বর্ধমানের অধ্যাপিকা মোনালিসা দাস

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, কলকাতা, ২৩ জুলাই ২০২২:


রাজ্যের শিল্পমন্ত্রী ও প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় গ্রেফতার হওয়ার পর আটক করা হল অর্পিতা মুখোপাধ্যায়কেও। শনিবার সকালে অর্পিতাকে আটক করা হয় বলে ইডি সূত্রে খবর।

শুক্রবার রাতে দক্ষিণ কলকাতার একটি অভিজাত আবাসনে অর্পিতার ফ্ল্যাট থেকে অন্তত ২১ কোটি টাকা উদ্ধার করেছে ইডি। ইডির দাবি, অর্পিতা রাজ্যের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ। তদন্তকারীদের আরও দাবি, ‘পার্থ-ঘনিষ্ঠ’ অর্পিতার বাড়ি থেকে ২০টি মোবাইল ফোনও উদ্ধার হয়েছে। পাওয়া গিয়েছে সোনা ও বিদেশি মুদ্রাও।

জানা যাচ্ছে শুধু অর্পিতা নয় ইডির আতশ কাঁচের তলায় পার্থ চট্টোপাধ্যায়ের আর এক বান্ধবী মোনালিসা দাস। পশ্চিম বর্ধমানের একটি কলেজের অধ্যাপিকা বলে ইডি সূত্রে খবর। তার নামে মিলেছে একাধিক সম্পত্তির হদিশ। বিভিন্ন সূত্রে জানা গিয়েছে, মোনালিসাও পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ বলেই পরিচিত। মোনালিসার নামে অন্তত ১০ টি ফ্ল্যাটের হদিশ পেয়েছে ইডি। ২০১৪ সালে আসানসোলে কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে যোগ দেন তিনি। ওই বিশ্ববিদ্যালয়ে বর্তমানে বাংলা বিভাগের বিভাগীয় প্রধান তিনি। সূত্রের খবর, অধ্যাপক হিসেবে মোনালিসার নিয়োগ নিয়ে প্রশ্ন উঠেছিল। প্রভাব খাটিয়ে তিনি চাকরি পেয়েছিলেন বলে অভিযোগ। আর সেই নিয়োগের পিছনেও নাকি পার্থ চট্টোপাধ্যায়ের বিশেষ ভূমিকা ছিল। বর্তমানে কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে চোখ রাখলে দেখা যাবে, বাংলা বিভাগের বিভাগীয় প্রধান হিসেবেই রয়েছে মোনালিসা দাসের নাম। ইডি-র নজরে যে মোনালিসা দাস রয়েছেন, তিনিই এই অধ্য়াপিকা বলে জানা যাচ্ছে। মোনালিসা দাসের বাড়ি শান্তিনিকেতনে।

Related posts

বার্ধক্য ভাতা না পেয়ে চরম বিপাকে আদিবাসী বৃদ্ধা

E Zero Point

পূর্বস্থলীতে গোয়ালে আগুন, মৃত্যু গরুর 

E Zero Point

মঙ্গলকোটে তৃণমূলের বাইক মিছিল

E Zero Point

মতামত দিন