01/12/2022 : 6:10 PM
BREAKING NEWS
আমার বাংলাউত্তর বঙ্গকোচবিহার

শ্রমিক সমস্যা মেটাতে উদ্যোগী হলেন শ্রম দপ্তর

জিরো পয়েন্ট নিউজ – মৃন্ময় রায়, কোচবিহার, ২৬ জুলাই ২০২২:


চ্যাংরাবান্ধা সীমান্তে শ্রমিক সমস্যা মেটাতে উদ্যোগী হলেন শ্রম দপ্তর। সোমবার এই দপ্তরের তরফে চ্যাংরাবান্ধা কমিনিটি হলে শ্রমিকদের নথিপত্র সংগ্রহ করার কাজ শুরু হয়। এদিন সিটুর শ্রমিকদের নথিপত্র নেওয়া হয়।পরবর্তীতে অন্য সংগঠনগুলির নেওয়া হবে। এই নথিপত্র সংগ্রহের কাজে কোচবিহার জেলার যুগ্ম শ্রম আধিকারিক সুমন্ত রায়, মেখলিগঞ্জের সহকারী শ্রম আধিকারিক প্রভাত লামা প্রমুখ ছিলেন।

উল্লেখ অশান্তি এড়াতে কোচবিহার জেলার চ্যাংরাবান্ধা সীমান্তে এবার শ্রমিক গণনার কাজ শুরু করে শ্রম দপ্তর। গণনার কাজ শেষ করে সংশ্লিষ্ট শ্রমিকদের শ্রম দপ্তরের তরফে পরিচয়পত্রও দেওয়া হবে। সোমবার থেকে শুরু হয় এই শ্রমিক গণনার কাজ। চলবে বৃহস্পতিবার অবধি।

শ্রম দপ্তরের কোচবিহার জেলা যুগ্ম আধিকারিক সুমন্ত রায় বলেন, চ্যাংরাবান্ধা সীমান্তে ট্রাকে পণ্য লোড আনলোডের কাজে অনেক শ্রমিক নিযুক্ত রয়েছেন। সম্প্রতি এই কাজের বন্টন নিয়ে অসন্তোষ তৈরি হয়েছে। এই সমস্যা মেটাতে ইতিমধ্যে বৈঠক করে অলোচনা করা হয়েছে।কোন সংগঠনের কতজন শ্রমিক রয়েছেন সেই তথ্য সংগ্রহের কাজ শুরু করা হয় সোমবার থেকে। এতে কতজন শ্রমিক রয়েছেন এখানে এটাও স্পষ্ট হবে। সমস্ত শ্রমিক যাতে কাজ পান এবং স্থল বন্দরে এনিয়ে যাতে কোনও সমস্যা না হয় সেটা চেষ্টা করা হচ্ছে।

Related posts

প্রাক্তন ভারতীয় ফুটবলার প্রসুন বন্দোপাধ্যায় বাঁকুড়ায়

E Zero Point

সুতিতে এস ডি পি আই- এর পথসভা

E Zero Point

বিভিন্ন কেসের ধারায় মেমারি থানা ৪ আসামীকে বর্ধমান আদালতে পাঠালো

E Zero Point

মতামত দিন