08/02/2023 : 7:18 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

মেমারির ক্ষতিগ্রস্ত আলুচাষীদের ক্ষতিপূরণের নির্দেশ হাইকোর্টেরঃ জেনে নিন ক্ষতিপূরণ পেতে কি ভাবে আবেদন করবেন

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, এম.কে হিমু, মেমারি,  ১৯ অগাষ্ট ২০২২:


কথায় আছে সত্যের জয় হয়। আইন সবার জন্য সমান। শেষপর্যন্ত হাইকোর্টের রায়ে মেমারি রসুলপুরের ক্ষতিগ্রস্ত আলু চাষীরা তাদের ক্ষতিপূরণ পেতে চলেছে। ১২ অগাষ্ট কলকাতা হাইকোর্টের বিচারপতি মৌসুমী ভট্টাচার্যের অন্তবর্তীকালীন রায়ে ক্ষতিপূরণ বাবদ ৩ কোটি টাকা দেওয়ার নির্দেশ দিয়েছেন তিরুপতি কোল্ডস্টোরেজে মালিককে।   ৭ দিনের মধ্যে এই ক্ষতিপূরণের টাকা ক্ষতিগ্রস্ত চাষীদের দিতে হবে জেলাশাসকের মাধ্যমে। কিন্তু মঙ্গলবার নির্দিষ্ট সময়সীমা অতিক্রম হওয়ার আগেই তিরুপতি কোল্ড স্টোরেজের মালিক আবার আদালতে দ্বারস্থ হন। ডিভিশন বেঞ্চ ২ কোটি টাকা চাষীদের ক্ষতিপূরণ বাবদ শীঘ্রই দিতে বলেছেন বাকি ১ কোটি টাকার ব্যপারে ফের আদালতে আবেদন করতে বলেছেন।

এদিকে মেমারি ১ ব্লক সমষ্টি উন্নয়ণ আধিকারিক করণ থেকে শুক্রবার এক নোটিশে বলা হয়েছে যে, তিরুপতি কোল্ড স্টোরেজে আলু সংরক্ষণকারী ও ব্যবাসায়ীদের ক্ষতিপূরণের জন্য মেমারি ১ ব্লক অফিসে আধার কার্ড অথবা এপিক কার্ডের নকল, ব্যাঙ্কের পাসবুকের প্রথম পৃষ্ঠার নকল ও হিমঘরের রসিদের (ফর্ম-৬) আসল ও নকল নথি নিয়ে ফর্ম-১ তে আবেদন করতে হবে। আবেদনের তারিখ ২০ অগাষ্ট, ২২ অগাষ্ট, ২৩ অগাষ্ট, ২৪ অগাষ্ট ও ২৫ অগাষ্ট।

 

এছাড়াও জেনে নিন মেমারি ২ ব্লক থেকে প্রকাশিত নোটিশে কবে কোথায় ফর্ম জমা দিতে হবে-

ক্ষতিগ্রস্ত আলুচাষীরা আদালতের এই রায়কে স্বাগত জানালেও বলে পুরো তিন কোটি টাকায় হিমঘর কর্তৃপক্ষকে দিতে হবে। তারা আদালতের উপর আস্থা রাখছেন।

 

 

 

Related posts

জামালপুরের দুয়ারে দুয়ারে মেহেমুদ খাঁন

E Zero Point

বড় দুর্ঘটনা থেকে রক্ষা পেলো বর্ধমানবাসী

E Zero Point

রাজ্যে সরকার নয় সার্কাস চলছে, সাতগেছিয়ায় বাম নেত্রী মীনাক্ষী মুখার্জী

E Zero Point

মতামত দিন