01/10/2022 : 3:09 AM
BREAKING NEWS
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমান

এ বি টি এ বর্ধমান সদর দক্ষিণ মহকুমার ত্রিবার্ষিক সম্মেলন

জিরো পয়েন্ট নিউজ – এস. নূরুল, বর্ধমান, ১১ সেপ্টেম্বর ২০২২:


বর্ধমান শহরে আফতাব এভিনিউ এ এ বি টি এ জেলা অফিস আমোদ ববিহারী বসু ভবনে অনুষ্ঠিত হলো নিখিল বঙ্গ শিক্ষক সমিতির বর্ধমান সদর দক্ষিণ মহকুমা শাখার চতুর্থ ত্রিবার্ষিক সম্মেলন। সকাল এগারো টায় তাদের চিরাচরিত প্রথানুযায়ী সমিতির পতাকা উত্তোলন এর মধ্যে দিয়ে সভা শুরু হয়।উদ্বোধনী বক্তব্য রাখেন নিখিল বঙ্গ শিক্ষক সমিতির বর্ধমান জেলা সম্পাদক মন্ডলীর সদস্য শিবশংকর সাহা।

তিনি শতবর্ষ পার করা সমিতির ঐতিহ্যের কথা ও ইতিহাস স্মরণ করিয়ে বর্তমানে তার প্রাসঙ্গিকতার কথা আলোচনা করেন। অতীতে সমিতির সম্মেলনে সভাপতি হিসাবে ভারত বিখ্যাত বিজ্ঞানী আচার্য প্রফুল্ল রায় ও মেঘনাদ সাহার মতো ব্যক্তিদের উপস্থিতির কথা স্মরণ করেন।বর্তমান সরকারের শিক্ষার প্রতি অনীহার কথাও বলেন।

এর পর মহকুমা সম্পাদক শশধর মিস্ত্রি সম্পাদকীয় খসড়া প্রতিবেদন পেশ করেন।তিনি তাঁর দীর্ঘ ভাষণে এ বি টি এ যে কতটা প্রাসঙ্গিক এবং শিক্ষক ও শিক্ষাকর্মীদের পেশাগত দাবি ও শিক্ষার উন্নতির স্বার্থে কত কাজ করে চলেছে তার আলোচনা করেন।তিনি জানান শুধু বর্ধমান কার্জন গেট এ বিয়াল্লিশ সপ্তায় একান্নটা কর্ম সূচি করা হয়েছে স্কুল খোলা ও অতিরিক্ত ছুটির বিরোধিতা সহ বিভিন্ন দাবিতে।তিনি জানান এবছর এই মহকুমায় এখনো পর্যন্ত একহাজার চৌষট্টি জন সদস্য হয়েছে যা 2021 এ ছিল একহাজার এগারো।

এর পর মেমারি-১,মেমারি-২, জামালপুর, রায়না,খণ্ডঘোষ ও মাধবডিহি মোট ছয়টি জোন থেকে প্রতিবেদনের উপর আলোচনা করেন আগত প্রতিনিধিগণ। মাঝে কালনায় চলা এ বি পি টি এ রাজ্য সম্মেলন হয়ে আসা এ বি টি এ রাজ্য সম্পাদক সুকুমার পাইন হাজির হন ও বক্তব্য রাখেন।

এর পর অবসর প্রাপ্ত শিক্ষক, শিক্ষা কর্মী, পার্শ্বশিক্ষক,মাদ্রাসাশিক্ষক দের প্রতিনিধিগণ প্রতিবেদনের উপর আলোচনা করেন।তারপর সম্পাদক শশধর মিস্ত্রি তাঁর জবাবি ভাষণ দেন। সভায় তারপর খসড়া প্রতিবেদন ও কোষাধ্যক্ষ দেব নারায়ণ মন্ডলের পেশ করা আয় ব্যায় এর হিসাব অনুমোদিত হয়।পরবর্তী তিন বছরের জন্য নতুন মহকুমা কমিটির নাম ঘোষণার মধ্যে দিয়ে বিকেল তিন টায় সাভার কাজের সমাপ্তি ঘটে।

Related posts

ভাতার ব্লক হাসপাতালের স্বাস্থ্যপরিসেবা নিয়ে প্রশ্ন?

E Zero Point

সরকারের জনবিরোধী নীতির বিরুদ্ধে পথে নেমে কালনা জুড়ে প্রতিবাদ

E Zero Point

প্রাকৃতিক দুর্যোগকে উপেক্ষা করে গুসকরায় রক্তদাতাদের ভিড়

E Zero Point

মতামত দিন