02/02/2023 : 7:26 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

পঞ্চায়েত নির্বাচন পাখির চোখঃ বিভিন্ন দাবী নিয়ে বামেদের ডেপুটেশন মেমারিতে

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, মেমারি, ২২ সেপ্টেম্বর ২০২২:


আগামী বছরেই রাজ্যে পঞ্চায়েত নির্বাচন। বিধানসভা নির্বাচনে বামেরা শূণ্য হলেও আগামী পঞ্চায়েত নির্বাচনকে পাখির চোখ করে এখন থেকেই বামেরা তাদের প্রস্তুতি নিতে শুরু করেছে। সারা রাজ্যে তাই বামেরা বিভিন্ন গ্রাম পঞ্চায়েতে স্থানীয় সমস্যা সহ বিভিন্ন দাবীদাওয়া নিয়ে ডেপুটেশন দিতে শুরু করেছে।

বৃহস্পতিবার সিপিআইএম মেমারি ১ পূর্ব এরিয়া কমিটির উদ্যোগে মেমারি ১ পঞ্চায়েত সমিতির উদ্যোগে গোপগন্তার-১ গ্রাম পঞ্চায়েতে সাত দফার দাবীর ভিত্তিতে পার্টিকর্মী ও ক্ষেতমজুরদের নিয়ে জমায়েত হয়ে বিক্ষোভ দেখায় ও ডেপুটেশন দেয়। বিক্ষোভসভা থেকে ছজনের একটি প্রতিনিধি দল গোপগন্তার-১ গ্রাম পঞ্চায়েতের প্রধান করবী ঘোষের হাতে ডেপুটেশন জমা দেন। প্রতিনিধি দলে ছিলেন সঞ্জয় গুই, আলপনা গুই, সেখ গফ্ফর, বিশ্বরূপ মন্ডল, বাসুদেব ক্ষেত্রপাল, খোরদা হাঁসদা।

সাত দফা দাবীগুলি হল ১০০ দিনের কাজের বকেয়া মজুরী অবিলম্বে দিতে হবে, ১০০ দিনের কাজ আবার শুরু করতে হবে, প্রধানমন্ত্রী আবাস যোজনা প্রকল্পে সকলকে ঘর দিত হব, ব্যক্তিগত ভাতা প্রাপকদের তালিকা দিতে হবে, গোপ-গন্তার ১ গ্রাম এলাকার বেহাল রাস্তাগুলি সংস্কার করতে হবে, নলবাহিত পানীয় জল প্রকল্পের অন্তর্গত সকলের বাড়িতে পানীয় জল দিতে হবে, বছরে দুবার গ্রাম সংসদ সভা করতে হবে।

এদিনের বিক্ষোভসভায় বক্তব্য রাখেন শম্ভু ঘোষ, হামিম শেখ, অভিজিৎ কোঙার। সিপিআইএম নেতা অভিজিৎ কোঙার তার বক্তব্যে বলেন গ্রাম পঞ্চায়েতগুলি দুর্নীতির আখরাতে পরিণত হয়েছে। গন্তার এলাকার ১১ টা সংসদের ১০০ দিনের বকেয়া ১৩ লক্ষ ৩২ হাজার  টাকা বাকী পরে আছে, পুজোর আগে এই বকেয়া টাকা ক্ষেতমজুরদের বুঝিয়ে দিতে হবে।

এব্যপারে গোপগন্তার-১ গ্রাম পঞ্চায়েতে প্রধান আশ্বাস দিয়েছেন বেহাল রাস্তা এবং নলবাহিত পানীয় জলের সমস্যার সমাধান অতি দ্রুত করা হবে কিন্তু ১০০ দিনের বকেয়া টাকা কেন্দ্রের বিজেপি সরকার দিচ্ছে না এখানে রাজ্য সরকারের কিছু করার নেই।

ফটো – নূর আহামেদ


Related posts

মঙ্গলকোটের কৈচরে তৃণমূল শিক্ষক সমিতির সভা

E Zero Point

তৃণমূল নেত্রীর জনসভার পরই বাড়তি অক্সিজেন পেয়ে ময়দানে নেমে পড়েছে তৃণমূল কংগ্রেস

E Zero Point

পূর্ব বর্ধমান জেলার খন্ডঘোষ মানবতার জন্য রক্তদান

E Zero Point

মতামত দিন