20/05/2024 : 5:45 PM
আমার বাংলাপূর্ব বর্ধমানমেমারি

মেমারিতে জলাশয় ভরাট করে অবৈধ নির্মানঃ নির্বিকার প্রশাসন

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক৯ মে ২০২৪ :


আইন ও প্রশাসনকে বুড়ো আঙুল দেখিয়ে বর্তমান শাসক দলের মদতে জলাশয় ভরাট করে অবৈধ নির্মাণ চালানোর অভিযোগ উঠল দুই ব্যক্তির বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে মেমারি থানার অন্তর্গত দুর্গাপুর অঞ্চলের মগলামপুর পূর্বপাড়ায়। জানা যায়, কয়েকদিন আগে মগলামপুর গ্রামের দুই ব্যক্তি আহমদ আলী ও আব্দুল সাত্তার তারা একটি ডোবা ভরাট করে অবৈধ নির্মাণ শুরু করে । পুকুরের একাংশ ভরাট করে গার্ড ওয়াল নির্মাণের অভিযোগর ঘটনা নজরে আসতেই আপত্তি জানায় পুকুরের অন্যান্য শরিকরা। বিষয়টি নজরে আনা হয় ভূমি সংস্কার দফতরেরও। প্রতিবেশী আব্দুল্লাহ শেখ এই নির্মাণ কাজে বাধা দিতে গেলে, আব্দুল বাবুর সঙ্গে ওই অবৈধ নির্মাণকারীদের বচসার সৃষ্টি হয় ।


এরপর আব্দুল্লাহ শেখ গত ১৯.০৪.২০২৪ তারিখে প্রথমে ভূমি সংস্কার দপ্তর এবং মেমারি এক নাম্বার সমষ্টি উন্নয়ন আধিকারিককে লিখিত আকারে এই অবৈধ নির্মাণ বন্ধের অভিযোগ জানায় । ভূমি সংস্কার দফতর থেকে সরজমিনে দেখার জন্য প্রতিনিধি পাঠায়। ভূমি সংস্কার দপ্তর বারণ করে নির্মাণ কাজ বন্ধের। কিন্তু কোন এক অজানা কারণে অবৈধ নির্মাণ চালিয়ে যাচ্ছে ওই দুই ব্যক্তি।

ভূমি সংস্কার দপ্তর এবং সমষ্টি উন্নয়ন আধিকারিকের ভূমিকায় সন্তুষ্ট না হওয়ায় আব্দুল্লাহ বাবু পুনরায় গত ০৩. ০৫. ২০২৪ তারিখে ডি.এম, এস.ডি. ও, এবং ডি.এল.আর.ও কে লিখিত আকারে জানায় । কিন্তু এখনো পর্যন্ত ওই অবৈধ নির্মাণকারীরা নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে বলে অভিযোগ আব্দুল বাবুর।  তিনি প্রশাসনের কাছে দাবি করেন, যত দ্রুত সম্ভব এই অবৈধ নির্মাণ বন্ধ করে পুনরায় ডোবাটিকে আগের অবস্থায় ফিরিয়ে দেওয়া হোক।

Related posts

মেমারিতে ইলেকট্রিক রেল পোলে ট্রাকের ধাক্কা, গভীর রাতে রসুলপুর এলাকা বিদ্যুৎ সংযোগহীন

E Zero Point

বর্ধমানে আত্মনির্ভর ভারত গঠনের প্রচার বিজেপি নেতৃত্বের

E Zero Point

হাইকোর্টের নির্দেশে লক্ষাধিক পরিযায়ী শ্রমিকদের কর্মসংস্থান ঘটতে চলেছে

E Zero Point

মতামত দিন