01/02/2023 : 7:25 AM
আমার বাংলা

পথ অবরোধ নতুনবন্দর চাচার বাড়ি এলাকায়

জিরো পয়েন্ট নিউজ – মৃন্ময় রায়, কোচবিহার, ২২ ডিসেম্বর ২০২২:


ময়নাগুড়ি ব্লকের সাপ্টিবাড়ি ১ নং গ্রাম পঞ্চায়েতের নতুন বন্দর সংলগ্ন চাচার বাড়ি এলাকার ঘটনা। জানা গিয়েছে,
গভীর রাত আনুমানিক ১১ টা নাগাদ ধানের পুঁজিতে আগুন লাগে।। যার ফলে পুড়ে ছাই হয়ে যায় পুরো ধান। জানা গেছে, ৭ বিঘা ধান জমা করা ছিল। সেখানে আগুন লাগায় ব্যাপক ক্ষতির সম্মুখীন হয়েছেন চাষী। আগুন লাগার ঘটনা জানতে পারলে দ্রুত খবর দেওয়া হয় ময়নাগুড়ি দমকল কর্মীদের। কিন্তূ তারা সময় মতো আসতে না পারায় স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে হাত লাগান। অগ্নিকান্ডের পাশেই এক অনুষ্ঠান চলছিল, সেখান থেকে সকলেই ছুটে আসে আগুন নিয়ন্ত্রণে আনার জন্য। এরপরই ঘটনাস্থলে এসে পৌঁছায় ময়নাগুড়ি দমকলের একটি ইঞ্জিন। ক্ষিপ্ত স্থানীয় জনতারা দমকল কর্মীদের আটকে রেখে বিক্ষোভ দেখাতে থাকেন। পরে অবশ্য পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। এদিকে কিভাবে এই অগ্নিকান্ড ঘটেছে এবং কেমন ক্ষতির পরিমাণ রয়েছে তা খতিয়ে দেখছে দমকল কর্মীরা।

প্রশ্ন? কেন সময় মতো পৌঁছায়নি দমকল? ময়নাগুড়ি দমকল সূত্রে জানা গিয়েছে, ফোন পাওয়া মাত্রই ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা হয় ময়নাগুড়ি দমকলের একটি ইঞ্জিন। প্রথমে রানীরহাট মোড় হয়ে যাওয়ার সময় হাইড বারে আটকে যায় গাড়িটি। পুনরায় গাড়ি ঘুরিয়ে হুসলুডাঙ্গা বাজার হয়ে সাপটি বাড়ি দিয়ে রানীরহাট বাজার হয়ে নতুন বন্দর ঢুকতে হয়েছে। যার ফলে অনেকটা দেরি হয় বলে জানা গিয়েছে। এই বিষয়ে ময়নাগুড়ি দমকল বিভাগ এর গ্রুপ লিডার কেশব লকরা জানান ,” খবর পাওয়ার সঠিক সময় এ পৌঁছানোর চেষ্টা করেছি কিন্তু ময়নাগুড়ি থেকে রানীর হাট মোর সংলগ্ন এলাকায় এসে রাস্তায় হাইট বার থাকায় আটকে পড়ে যাই। সেই কারণেই ঘটনাস্থলে আসতে দেড় ঘন্টা সময় লেগে যায়।


তাই আজ এলাকা বাসী সেই হাইট বড় টি সরানোর দাবিতে বিখোপ প্রদর্শন করে ধূপগুরি থেকে চাংরবন্ধা যাবার রাস্তায় নতুন বন্দর চাচার বাড়ি এলাকায় ।
যদি এই বিষয়ে সঠিক কোনো প্রদখেপ না নিলে তারা পথ অবরোধ চালিয়ে যাবেন বলে ঘটনা সূত্রে জনন ।

Related posts

আদিবাসীদের শিশুদের জন্য পিকনিকের আয়োজন

E Zero Point

প্রাক্তন মুখ্যমন্ত্রী জ্যোতি বসুর জন্মদিন পালন মুর্শিদাবাদে

E Zero Point

বামপন্থীনেতাদের নাম দিল্লী দাঙ্গার চার্জশিটেঃ মেমারিতে বিক্ষোভ মিছিল

E Zero Point

মতামত দিন