19/03/2024 : 3:10 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমান

কোজাগরী লক্ষ্মী পুজোর মন্ডপে সেজে উঠেছে কাটোয়ার বিষ্ণপুর গ্রাম

জিরো পয়েন্ট নিউজ – রাহুল রায়,কাটোয়া, ৯ অক্টোবর ২০২২:


দুর্গাপূজার মতো কোজাগরী লক্ষ্মী পূজা মেতে ওঠে পূর্ব বর্ধমান জেলার কাটোয়া ২নং ব্লকের জগদানন্দপুর গ্ৰাম পঞ্চায়েতের বিষ্ণপুর গ্ৰাম। কাটোয়া ২নং ব্লকের জগদানন্দপুর গ্ৰাম পঞ্চায়েতের বিষ্ণপুর গ্ৰামে নাগিন স্টার ক্লাবের কোজাগরী লক্ষ্মী পূজা আজ থেকে শুরু হচ্ছে। নাগিন স্টার ক্লাবের কোজাগরী লক্ষ্মী পূজা এবার ১৫ বছর পড়লো। নাগিন স্টার ক্লাবের লক্ষ্মী পূজার বাজেট ২লাক্ষ টাকা। পুজো উপলক্ষে অন্নকূটের আয়োজন করা হয় ক্লাবের তরফ থেকে।

ইয়ং স্টার ক্লাবের কোজাগরী লক্ষ্মী পূজা এবার ১২ বছর পড়লো। ইয়ং স্টার ক্লাবের লক্ষ্মী পুজোর বাজেট সাড়ে তিন লাক্ষ টাকা। পুজোর কয়েকদিন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করছে ক্লাবের পক্ষ থেকে।

গ্রীন স্টার ক্লাবের কোজাগরী লক্ষ্মী পূজা এবার ৩০ বছর পড়লো। প্যান্ডেল থেকে শুরু করে বিভিন্ন ধরনের আলোকসজ্জা সেজে ওঠে গোটা গ্ৰাম।

উদ্যোক্তাদের কথা গেল যে, গ্ৰামের অধিকাংশ মানুষ কাজের তাগিদে বছরভর দিল্লি,জয়পুর কিংবা আরও দুরে থাকেন। এদের অনেকেই স্বর্ণ শিল্পির সঙ্গে যুক্ত। তাই দুর্গাপূজার আনন্দকে পুষিয়ে নিতে কোজাগরী লক্ষ্মী পূজোয় মাতে। তাই দুর্গাপূজার আনন্দটাকে একে অপরের সঙ্গে ভাগ করে নিতে এই গ্ৰামে লক্ষ্মী পূজা বড় পূজার আকার নেয়। বসেছে মেলা। লক্ষ্মী পূজায় মেতে উঠেছে গ্ৰামের মানুষেরা।


Related posts

লোকসভা ভোটের প্রাক্কালে দীর্ঘদিনের দাবি পূরণ

E Zero Point

মেমারি-১ ব্লকের দুর্গাপুর গ্রাম পঞ্চায়েত অফিসে তালা লাগিয়ে দিল তৃণমূলের কর্মীর একাংশ

E Zero Point

আবার রেশনের আটায় প্লাষ্টিক বর্ধমান শহরে

E Zero Point

মতামত দিন