07/12/2022 : 8:24 AM
BREAKING NEWS
আমার বাংলা

এসকে মুভিজ স্টুডিও ভাঙ্গা নিয়ে আজ শুনানি হাইকোর্টে 

জিরো পয়েন্ট নিউজ-মোল্লা জসিমউদ্দিন, কলকাতা, ১৯ অক্টোবর ২০২২:


আজ অর্থাৎ বুধবার কলকাতা হাইকোর্টে শুনানি রয়েছে এসকে মুভিজ স্টুডিও ভাঙ্গা হবে কি, হবেনা বিষয়ে। কলকাতা পুরসভার স্টুডিও ভাঙার সিদ্ধান্তের উপর স্থগিতাদেশ চেয়ে হাইকোর্টের  দারস্থ হয়েছে এই সিনেমা  প্রযোজনা সংস্থা কর্তৃপক্ষটি। গত ১৩ অক্টোবর এই স্টুডিওর গোডাউনে আগুন লাগে। পুড়ে  যায় গোডাউনের অর্ধেকরেও বেশি অংশ। স্টুডিও লাগোয়া  বস্তি  ক্ষতিগ্রস্ত হয়।স্টুডিওর গুদামে বহু সামগ্রী আগুনে পুড়ে যায় বলে দাবি করে কর্তৃপক্ষ।

এরপরই কলকাতা পুরসভা সিদ্ধান্ত নেয় গুদাম ভেঙে দেওয়া হবে। সেই কাজ শুরু হয়েছে। কাজ বন্ধের উপর স্থগিতাদেশ চেয়ে হাইকোর্টে মামলা দায়ের করে স্টুডিও কর্তৃপক্ষ। তাদের দাবি, -‘ এমনিতেই আগুনে প্রচুর ক্ষতি হয়েছে। অত্যাধুনিক অনেক যন্ত্রপাতি নষ্ট হয়েছে। এরপর এইভাবে ভাঙার ফলে স্টুডিওর জিনিস ক্ষতিগ্রস্ত হবে’। এই আর্জি নিয়ে হাইকোর্টের দ্বারস্থ হয়েছে  স্টুডিও কর্তৃপক্ষ। আজ অর্থাৎ বুধবার বিচারপতি অনিরুদ্ধ রায়ের ঘরে এই মামলার শুনানি রয়েছে। উল্লেখ্য , গত ১৩ অক্টোবর টলিগঞ্জে প্রযোজনা সংস্থার গোডাউনে আগুন লাগে। এক ভগ্নপ্রায়  ভবনে প্রযোজনা সংস্থাটির গোডাউন ছিল।

প্রাথমিকভাবে জানা গেছে , শর্ট সার্কিট থেকেই কোনওভাবে আগুন লেগে যায়। ঘন বসতিপূর্ণ এলাকায় আগুন ছড়িয়ে পড়ার ব্যাপক আশঙ্কা ছিল। পাশের আবাসনের বাসিন্দা ও দমকলের তত্‍পরতায় দীর্ঘক্ষণের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়।গোডাউনের ভবনটি  অত্যন্ত পুরনো, সেখানে অগ্নিনির্বাপক অত্যানুধিক কোনও ব্যবস্থাও ছিল না বলে অভিযোগ। এদিকে আবার সামনের রাস্তাও ছিল সরু । সেই সরু রাস্তা দিয়ে গোডাউনে দমকলের ইঞ্জিন ঢুকতেও সমস্যা হয়েছিল। সামনে থেকে জল আনারও সুযোগ ছিল না। এসকে মুভিজ স্টুডিও কর্তৃপক্ষের দাবি – ‘ এখনও অগ্নিদগ্ধ গোডাউনে মুল্যবান জিনিসপত্র আছে’। আজ শুনানি রয়েছে এসকে মুভিজ এর আবেদনের ওপর।


Related posts

বর্ধমানের কাঠগোলায় ভয়াবহ অগ্নিকান্ড

E Zero Point

কৃষক সম্মেলনে কেন্দ্রীয় মন্ত্রী মনসুক মান্ডব্য

E Zero Point

মেমারি গার্লস স্কুলে মাধ্যমিকের ফর্ম ফিলাপের শেষ তারিখ ১৮ জানুয়ারি

E Zero Point

মতামত দিন