21/05/2024 : 4:03 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

শুক্রবার রামনবমীর বিশাল শোভাযাত্রা মেমারিতে

জিরো পয়েন্ট নিউজ, এম.কে হিমু, মেমারি, ২৯ মার্চ ২০২৩:


পুরাণ বলে রমন্তে সর্বত্র ইতি রামঃ  যার অর্থ হল রাম যিনি সর্বত্র বিরাজ করেন। হিন্দু ধর্মগ্রন্থ অনুসারে, মহাবিশ্বের রক্ষক ভগবান বিষ্ণু ধর্মের ক্ষতি রোধ করতে অযোধ্যার রাজা দশরথের জ্যেষ্ঠ পুত্র শ্রী রাম রূপে অবতীর্ণ হন। এটা বিশ্বাস করা হয় যে রাম নবমীতে মর্যাদার প্রতিমূর্তি ভগবান রামের পুজো করলে খ্যাতি এবং সৌভাগ্য আসে। জীবনে সর্বদা সুখ এবং সমৃদ্ধি থাকে। ভগবান রামের উপাসনা করলে জীবনে ইতিবাচকতা বজায় থাকে এবং সমস্ত কাজ বিনা বাধায় সম্পন্ন হয়।

আরও পড়ুন – দেখে নিন রাম মন্দিরের গর্ভগৃহের প্রথম ছবি

আগামী কাল ৩০ মার্চ বৃহস্পতিবার রাম নবমী উৎসব পালিত হবে সারা দেশজুড়ে। পূর্ব বর্ধমান জেলার মেমারি শহরেও রামনবমী উদযাপন করার জন্য প্রস্তুতি তুঙ্গে। মেমারির শ্রী রামনবমী উদযাপন সমিতির উদ্যোগে ও হিন্দু জাগরণ মঞ্চ মেমারি নগরের ব্যবস্থাপনায় দুদিন ব্যপী বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হযেছে।

আরও পড়ুন – হিন্দুরা কেন পালন করে রাম নবমী ? জেনে নিন শাস্ত্র কি বলছে

শ্রী রামনবমী উদযাপন সমিতির পক্ষ থেকে জানা যায় বৃহস্পতিবার বেলাতে মেমারির কৃষ্ণবাজার স্থিত বজরংবলীর মন্দিরে রামনবমীর পূজা ও হোমযজ্ঞ অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন – ‘রামায়ণ যাত্রা’ শুরু করছে রেল

শুক্রবার ৩১ মার্চ দুপুর ২ টায় মেমারি নতুন বাসষ্ট্যান্ডে জমায়েত হয়ে সেখান থেকে চকদিঘী মোড়ে পর্যন্ত বিশাল ধর্মীয় শোভাযাত্রা অনুষ্ঠিত হবে। শোভাযাত্রায় বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত থাকবেন বলে জানা যাচ্ছে।  চকদিঘি মোড়ে প্রসাদ বিতরনের পর কার্যক্রমের পরিসমাপ্তি হবে।

হিন্দু জাগরণ মঞ্চ, মেমারি নগরের সংযোজক বিশ্বজিৎ বসু জানান, শাশ্বত হিন্দু জীবন বোধের পরম্পরা ও ঐতিহ্য বজায় রাখতে হিন্দু ধর্মের সাধু সন্ত, সম্প্রদায় ও হিন্দু ভক্ত মন্ডলীকে একত্রিত করে মহাজাগরণের পথকে প্রশস্ত করতে ভগবান বিষ্ণুর অবতার পুরুষ পুরুষোত্তম শ্রী শ্রী রামচন্দ্রের আর্বিভার স্মরণ করার জন্য রামনবমীর এই বিশাল শোভাযাত্রার আয়োজন।

আরও পড়ুন – আপনি কি জানেন ১৪টি ভাষায় অনুদিত রামায়ণ রয়েছে পশ্চিমবঙ্গে

এছাড়াও তিনি বলেন রামনবমীর দিনে মন্দ শক্তিকে পরাজিত করে ভালোর প্রতিষ্ঠা করা হয়, অর্ধমকে নিক্ষেপ করে ধর্মের প্রতিষ্ঠা করা হয়। তাই সমস্ত মেমারির নাগরিকদের শোভাযাত্রায় অংশগ্রহণ করার জন্য অনুরোধ করছি ও তার সাথে শোভাযাত্রা সুশৃঙ্খলবদ্ধ ও সামাজিক ভাবে সু-সম্পন্ন করারও আহ্বান জানাচ্ছি।

 

 

Related posts

বড়শুল কিশোর সংঘের সুবর্ণ জয়ন্তীতে কম্পিটিটিভ এক্সাম বুক লাইব্রেরীর উদ্বোধন

E Zero Point

জৌগ্রাম হাইরোডে দুর্ঘটনা, আহত ২

E Zero Point

আদিবাসী মহিলার গণধর্ষণঃ দোষীদের শাস্তির আশ্বাস দেন দেবু টুডু

E Zero Point

মতামত দিন