18/04/2024 : 5:47 PM
জীবন শৈলীধর্ম -আধ্যাত্মিকতা

দেখে নিন রাম মন্দিরের গর্ভগৃহের প্রথম ছবি

জিরো পয়েন্ট বিশেষ প্রতিবেদন, ১৭ মার্চ ২০২৩:


প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ২০২৪ সালের জানুয়ারির তৃতীয় সপ্তাহে মন্দিরের গর্ভগৃহে রাম লালার মূর্তি স্থাপন করতে পারেন। এই প্রসঙ্গে “শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্র” ট্রাস্টের হিবেসরক্ষক স্বামী গোবিন্দ দেব গিরি মহারাজ জানিয়েছেন যে, “মন্দির নির্মাণের কাজ শেষ হলেই শ্রীরামের মূর্তি মন্দিরে প্রতিষ্ঠা করা হবে।” এমতাবস্থায়, ২০২৪ সালের জানুয়ারি মাসের তৃতীয় সপ্তাহে ভগবান শ্রীরামের মূর্তি প্রতিষ্ঠা করা যাবে বলে জানিয়েছেন তিনি।

এর পাশাপাশি, নব নির্মিত রাম মন্দিরে কবে থেকে ভক্তরা প্রবেশ করতে পারবেন, সেই বিষয়টিও স্পষ্ট করেছেন তিনি। এই প্রসঙ্গে স্বামী গোবিন্দ দেব গিরি মহারাজ জানান, “মূর্তি প্রতিষ্ঠা হয়ে গেলেই শুরু হয়ে যাবে নিত্যপুজো। ফলে ওই দিন থেকেই পুণ্যার্থীরা ভগবান শ্রীরামের দর্শন করতে পারবেন।”

আরও পড়ুনআপনি কি জানেন এই বছর রাম নবমী কবে?

এবার অযোধ্যা রাম মন্দিরের গর্ভগৃহের প্রথম ছবি সামনে এসেছে। মূলত, শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্রের সাধারণ সম্পাদক চম্পত রাই এই ছবিগুলি শেয়ার করেছেন। এদিকে, এই ছবি সামনে আসতেই সেটি তুমুল ভাইরাল হতে শুরু করেছে সোশ্যাল মিডিয়ায়। পাশাপাশি, ওই ছবি শেয়ার করে চম্পত রাই লিখেছেন, “জয় শ্রী রাম। ‘গর্ভগৃহ’-এর ছবি, যেখানে ভগবান শ্রী রামলালা বিরাজমান হবেন।”

ইতিমধ্যে ওই ছবি ভক্তরা প্রচুর পরিমানে শেয়ার করছেন। এদিকে, এর আগে বৃহস্পতিবারও রাম মন্দিরের একটি ছবি সোশ্যাল মিডিয়ায় তুমুল ভাইরাল হয়েছিল। পাশাপাশি, কয়েকজন বড়মাপের রাজনৈতিক নেতৃত্বও ওই ছবি শেয়ার করেছিলেন। পাশাপাশি, ডেপুটি সিএম কেশব প্রসাদ মৌর্য ধনুকের ওপর সূর্যের একটি ছবি সামনে এনে লেখেন, “ধনুকের মধ্যে থাকা তীর সূর্যকে প্রণাম জানাচ্ছে। জীবনের চেয়েও প্রিয় পৃথিবীতে পবিত্র হল অযোধ্যা ধাম।” পাশাপাশি, ডেপুটি সিএম তাঁর টুইটে আরও লিখেছেন, “শ্রী রাম জন্মভূমি মন্দিরের নির্মাণস্থলে আঁকা একটি দুর্দান্ত এবং অতিপ্রাকৃত ছবি।”

আরও পড়ুন হিন্দুরা কেন পালন করে রাম নবমী ? জেনে নিন শাস্ত্র কি বলছে

(ধর্মীয় ও আধ্যাত্মিক সম্পর্কিত যে কোন লেখা আমাদের পাঠান ওয়াটসঅ্যাপ 77973317111)

Related posts

কেমন যাবে আজ? জেনে নিন দৈনিক রাশিফলে

E Zero Point

কেমন যাবে আপনার রবিবার জেনে নিন আজকের রাশিফল ও শুভ সংখ্যা

E Zero Point

দৈনিক রাশিফল ৩১ মার্চ ২০২৩ শুক্রবার

E Zero Point

মতামত দিন