25/04/2024 : 9:51 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমঙ্গলকোট

তিনশো পথভিক্ষুকদের খাদ্যসামগ্রী দিল মঙ্গলকোট পুলিশ 

জিরো পয়েন্ট নিউজ মোল্লা জসিমউদ্দিন, মঙ্গলকোট, ২৫ মে ২০২১:


টানা এক বছরের বেশি মারণ ভাইরাস করোনা সংক্রমণ এড়াতে একাধারে যেমন প্রাণের ঝুঁকি নিয়েও ননস্টপ ডিউটি করে যাচ্ছে পুলিশ। ঠিক তেমনি করোনা আবহে একের পর এক সামাজিক কর্মসূচিতে ‘প্রকৃত’ কোভিড যোদ্ধা হিসাবে নিজেদের মেলে ধরছে সমাজের কাছে।ঠিক এইরকম এক উজ্জ্বল মানবিক নজির দেখা গেল পূর্ব বর্ধমান জেলার মঙ্গলকোটের বুকে।করোনা আবহে এমনিতেই সমাজের বিভিন্নস্তরের মানুষ পেশাগতভাবে আর্থিক সংকটে রয়েছে। তার উপর ‘ইয়াস’ নামে ঘূর্ণিঝড় অভাবী মানুষদের বেঁচে থাকার রসদ খাদ্য নিয়ে দুশ্চিন্তায় রয়েছে।

সোমবার সকালে দেখা গেল মঙ্গলকোট থানার আইসি পিন্টু মুখার্জি ও থানার মেজবাবু প্রণব নন্দী কে বিভিন্ন পথভিক্ষুকদের বাড়ি বাড়ি ঘুরতে। তাঁরা খাদ্যসামগ্রী নিয়ে বাড়ি বাড়ি যাচ্ছেন। মঙ্গলকোটের ৩২৫ জন পথভিক্ষুকদের বাড়িতে খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হয়েছে। তিন কেজি ভাতের চাল, দু কেজি আলু, এক কেজি পেঁয়াজ, এক কেজি চিনি, পাঁচশো মুসুরি ডাল, হাফ লিটার সর্ষেতেল, আড়াইশো সোয়াবিন,  বিস্কুক, সাবান,মাস্ক সহ নুনের প্যাকেট ছিল প্রত্যেকটি খাদ্যসামগ্রীর ব্যাগে।একেই করোনাতে লকডাউন  চলছে রাজ্যজুড়ে, তার উপর ‘ইয়াস’ নামে ঘূর্ণিঝড়ের প্রাথমিক প্রভাব পড়া শুরু হয়েগেছে ।

ঠিক এইরকম পরিস্থিতিতে পথভিক্ষুকদের বাড়িতে খাদ্যসামগ্রীর ব্যাগ নিয়ে হাজির থানার আইসি।তাতে এলাকাবাসীরা স্বভাবতই অবাক এবং মানবিক উদ্যোগের প্রশংসায় পঞ্চমুখ।পূর্ব বর্ধমান জেলার  অতিরিক্ত পুলিশ সুপার (গ্রামীণ) ধ্রুব দাস জানিয়েছেন – ”  মঙ্গলকোট থানার আইসি নিজে দাঁড়িয়ে থেকে এই মহতি কাজ করেছেন, তা সত্যিই সাধুবাদযোগ্য”।

জানা গেছে, মঙ্গলকোটের দুশোর কাছাকাছি গ্রামে  বিগত কয়েকদিন ধরে স্থানীয় ভিলেজ পুলিশ ও সিভিকদের কাছ থেকে পথভিক্ষুকদের চিহ্নিতকরণ করেছেন মঙ্গলকোট থানার আইসি।তিনশোর বেশি এই তথ্য তারা আপলোড রেখেছে তাদের সিস্টেমে। আজ অর্থাৎ সোমবার সকাল থেকেই পথভিক্ষুকদের বাড়ি বাড়ি গিয়ে খাবারের নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র পৌঁছে দেন আইসি পিন্টু মুখার্জি ও তাঁর অধীনস্থ পুলিশঅফিসাররা।

মাত্র চারমাসেই মঙ্গলকোটে সর্বপ্রথম আইসি পদে আসেন পুলিশমহলে পরোপকারী ইমেজ খ্যাত পিন্টু মুখার্জি। মাত্র দুমাসেই মঙ্গলকোট থানার পরিকাঠামোগত ব্যাপক উন্নয়ন করে থাকেন তিনি।পাশাপাশি সমাজের বিভিন্নস্তরের অভাবী মানুষদের পাশে থাকেন। ঠিক এইরকম পরিস্থিতিতে মঙ্গলকোট জুড়ে  সোমবার ৩২৫ জন পথভিক্ষুকদের খাদ্যসামগ্রী তুলে দিলেন আইসি পিন্টু মুখার্জি ।

Related posts

পূর্বস্থলী থেকে সোনা লুটকারীদের গ্রেপ্তার করে চেন্নাই নিয়ে গেল পুলিশ

E Zero Point

২৫ কিলো গাঁজা সহ ৪ জন গ্রেপ্তার মেমারিতে

E Zero Point

৭৫ দিনে শেষ হল বর্ধনান রেলষ্টেশন চত্বরের অন্নসেবা

E Zero Point

মতামত দিন